31 C
আবহাওয়া
১:৪৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিকস্তরে মানসম্মত শিক্ষা নিশ্চিত না হলে এসডিজি অর্জন অসম্ভব-ইউএনও শরীফ

প্রাথমিকস্তরে মানসম্মত শিক্ষা নিশ্চিত না হলে এসডিজি অর্জন অসম্ভব-ইউএনও শরীফ

লোহাগাড়ায় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ “পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ; মানসম্মত শিক্ষা ও উন্নত দেশ“ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লোহাগাড়ায় পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে নিয়মিত প্রাথমিক বিদ্যালয়পরিদর্শন করেছেন লোহাগাড়ায় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

এরই অংশ হিসেবে বুধবার (২৫ মে) পরিদর্শনে যান উপজেলার তৈয়ব আশরাফ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ সুখছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এসময় স্কুল আঙিনার সৌন্দর্যবর্ধনের জন্য ফুলের চারা রোপণ করা হয়। এছাড়া শ্রেণিকক্ষ পরিদর্শন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের শিক্ষা বিষয়ক কার্যক্রম তদারক করা হয় এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।
গাছের চারা রোপন করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

ইউএনও শরীফ উল্যাহ বলেন, অত্র উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পর ইতোমধ্যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি। এসময় আমার মনে হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান সমূহে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর ও প্রত্যাশিত শিক্ষার পরিবেশ তৈরিতে শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্য কর্মচারীগণ যথেষ্ট সচেতন নন।

তিনি আরও বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে আমাদেরকে এসডিজি অর্জন করতে হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এসডিজির ৪ নম্বর লক্ষ্যমাত্রা হচ্ছে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পরিষ্কার-পরিচ্ছন্ন শিক্ষার পরিবেশ নিশ্চিত করা ব্যতীত এ লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়। এ সময় সাথে ছিলেন লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুুহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া।

বিএনএনিউজ২৪,রায়হান সিকদার,জিএন

Loading


শিরোনাম বিএনএ