28 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চীনকে সতর্ক করলো যুক্তরাজ্য

চীনকে সতর্ক করলো যুক্তরাজ্য


বিএনএ বিশ্ব ডেস্ক : তাইওয়ান ইস্যুতে এবার চীনকে হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাজ্য। তাইওয়ানের বিরুদ্ধে যে কোনো ধরনের হামলার বিষয়ে মঙ্গলবার(২৫ এপ্রিল) বেইজিংকে সতর্ক করেছে ব্রিটেন।

ব্রিটেনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা যদি আন্তর্জাতিক বাধ্যবাধকতা বজায় রাখতে ব্যর্থ হয় তবে তা অভ্যন্তরীণ এবং বিশ্বব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির ঝুঁকি তৈরি করবে।

স্বায়ত্তশাসিত তাইওয়ানকে নিজেদের এলাকা বলে দাবি করে থাকে চীন। প্রয়োজনে বলপ্রয়োগ করে ওই অঞ্চল দখল করা হবে বলেও হুঁশিয়ারি দিয়ে আসছে তারা। চলতি মাসের শুরুর দিকে চীনা বাহিনী তাইওয়ানের জলসীমায় সামরিক মহড়া চালিয়েছে। তবে তাইওয়ান চীনের এ দাবি বরাবরই অস্বীকার করে আসছে।

এদিকে গত শুক্রবার সাংহাইয়ে ল্যানটিং ফোরামে চীনের পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং বলেন, তাইওয়ান প্রণালীর উভয় পাশ চীনের। তাছাড়া, নিজের সার্বভৌমত্ব সমুন্নত রাখা চীনের অধিকার এবং এটি করতে যা যা করা দরকার, তা করা উচিত। আর যারা তাইওয়ান নিয়ে আগুন আগুন খেলবে, শেষ পর্যন্ত তারা নিজেরাই পুড়ে যাবে।’

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ
যে কারণে বিয়ের আগের দিন তরুণীর আত্মহত্যা ব্যবহারিক প্রয়োগ ছাড়া প্রশিক্ষণের মূল্য নেই-মিজান নতুন কালুরঘাট সেতু নির্মাণে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে ঋণ চুক্তি হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষকের স্ত্রীর আত্মহত্যা মাদকমুক্ত ছাগলনাইয়া গঠনে পুলিশের সহায়তা চাইলেন মিজানুর রহমান মজুমদার ফতুল্লায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আ’লীগ নেতার মৃত্যু সাতকানিয়ায় কিশোরগ্যাং-মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত চবিতে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় তরুণ লেখক সম্মেলন সোমবার ট্রেনের ইঞ্জিন বিকল, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল চলাচল বন্ধ দেশের ভূখন্ড রক্ষায় বিজিবি বদ্ধপরিকর: বিজিবি মহাপরিচালক