34 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জলমহালে মাছ ঢোকাতে বাঁধ কাটলেন আ’লীগ নেতা

জলমহালে মাছ ঢোকাতে বাঁধ কাটলেন আ’লীগ নেতা

জলমহালে মাছ ঢোকাতে বাঁধ কাটলেন আ.লীগ নেতা

বিএনএ, ঢাকা: নেত্রকোণার খালিয়াজুরীতে সাবেক ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে একটি ফসল রক্ষা বাঁধ কেটে দেয়ার অভিযোগ উঠেছে।

নিজের জলমহালে নদীর মাছ প্রবেশ করাতে রাতে ওই নেতা পেটনা হাওরের বাঁধটি কেটে দেন বলে অভিযোগ স্থানীয়দের। ফলে পেটনাসহ আশপাশের কয়েকটি হাওরে পানি ঢুকছে রাত থেকেই।

অভিযুক্ত উপজেলার মেন্দিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লোকমান হেকিম গত নির্বাচনে নৌকা প্রতীকে লড়ে পরাজিত হন। তিনি খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

খালিয়াজুরীর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত অভিযোগের সত্যতা নিশ্চিত করেন।

ইউএনও জানান, উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে রাতেই বাঁধটি মেরামতের কাজ শুরু হয়েছে। এলাকার কৃষকরাও বাঁধটি রক্ষায় এগিয়ে এসেছেন। এখনও বাঁধটিতে কাজ চলছে। জানান, সরকারি বাঁধ কাটায় জড়িতদের চিহ্নিত করে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

স্থানীয় কৃষকরা জানান, পেটনা এলাকায় লোকমান হেকিমের একটি জলমহাল রয়েছে। এটি তিনি স্থানীয় প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়েছেন। জলমহালটি মরাধনু নদীর পাশে অবস্থিত। ওই জলমহালে যাতে নদীর মাছ ঢুকতে পারে, সে জন্য তিনি সোমবার রাত ১০টার দিকে লোকজন নিয়ে বাঁধটির একটি অংশ কেটে দেন।

বাঁধ কাটার খবর পেয়ে রাতেই এলাকাবাসী বাঁধে গিয়ে লোকমানকে ধাওয়া দেন। এ সময় তার একটি মোটরসাইকেল জলমহালে ফেলে দেন বিক্ষুব্ধরা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ