33 C
আবহাওয়া
১০:২৮ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন কারা?

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন কারা?

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হস্তান্তর আজ

বিএনএ, ঢাকা: গৃহহীনদের আবাসন নিশ্চিতে ঈদুল ফিতরের আগে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চ্যূয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহের চাবি হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার কারা পাচ্ছেন

তৃতীয় পর্যায়ে চট্টগ্রামে ১ হাজার ২১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছেন। আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের হাজীগাঁও আশ্রয়ণ প্রকল্প ভার্চুয়ালি উদ্বোধন করবেন শেখ হাসিনা। এ পর্যায়ে চট্টগ্রাম জেলায় ৬৪৯টি পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর দেয়া হবে।

খুলনা জেলার রূপসায় ১৪টি, তেরখাদায় ৬২টি, দিঘলিয়ায় ৩৫টি, ফুলতলায় ৪টি, ডুমুরিয়ায় ৬৫টি, পাইকগাছায় ৩৬টি এবং দাকোপে ২০টি পরিবারের কাছে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। ৩য় পর্যায়ে খুলনার জন্য ৫টি ধাপে সর্বমোট ৯০৬টি গৃহের বরাদ্দ দেয়া হয়েছে।

গোপালগঞ্জের ৬১২টি পরিবারকে একটি করে গৃহ ও ২শতক জমি প্রদান করা হবে। বগুড়ায় ৯৩০ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার পাচ্ছেন জয়পুরহাটের ২০৬ টি ভুমিহীন ও গৃহহীন পরিবার। পিরোজপুুরে ৩য় পর্যায়ের উপহারের ঘর পাচ্ছে ১ হাজার ১১১টি পরিবার।

ঈদ উপহার পাচ্ছেন পাবনার ৩৭৩ ভূমিহীন ও গৃহহীন পরিবার। জেলায় মোট ৬৫৪টি ঘরের বরাদ্দ দেয়া হয়েছে। অবশিষ্ঠ ঘরের কাজ জুনের মধ্যেই শেষ হবে।

নওগাঁয় ৫৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ তৈরী বাড়ি। তৃতীয় পর্যায়ে জেলায় ৬১০টি পরিবারকে বাড়ি উপহার দেয়া হবে। ইতিমধ্যে ৫৪০টি গৃহ নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকি ৭০টি’র নির্মাণ কাজ চলছে।

লালমনিরহাটে তৃতীয় পর্যায়ে ১ হাজার ১৮৪ টি গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ পাকা বাড়ি। এর মধ্যে ৬৯৬টি পরিবারকে আজ জমির দলিলসহ পাকা বাড়ি হস্তান্তর করা হবে।

বরগুনায় প্রাথমিকভাবে ২১৯ জনকে পাকা ঘর দেয়া হবে। রংপুরের পীরগঞ্জে ৩য় পর্যায়ে ২৪০টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার। সেখানে আজ ১২০ টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।

৩য় পর্যায়ে চাঁদপুরের ৭৫২ পরিবারকে ভূমিসহ গৃহ হস্তান্তর করা হবে। আজ ঘর পাচ্ছেন জেলার ১২৩টি পরিবার।

রাঙ্গামাটিতে ৩য় পর্যায়ে ২০৬ টি ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে। লক্ষ্মীপুরের ২৬টি স্থানে ১ হাজার ৪৪২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। এরমধ্যে ৩৫০টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে আজ।

ঢাকার কেরানীগঞ্জে ১৫টি পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি ও জমির দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে। যশোরে পাকা ঘর পাচ্ছেন ৬১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১ হাজার ২০৫ গৃহহীন পরিবার। নোয়াখালীতে ৩৬৮টি ভূমিহীন পরিবারের মাঝেও দেয়া হবে নতুন ঘরের চাবি।

প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ঘিরে সংশ্লিষ্ট জেলায় বিশেষ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, নতুন ঘর উপহার পেলে ঘরহীন মানুষগুলোর ঈদ আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ