35 C
আবহাওয়া
৭:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ৫০ লাখ টাকার জর্দা আটক

চট্টগ্রামে ৫০ লাখ টাকার জর্দা আটক

চট্টগ্রামে ৫০ লাখ টাকার জর্দা আটক

বিএনএ,চট্টগ্রাম: জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরুপ বিপুল পরিমাণ অবৈধ জর্দা আটক করেছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটককৃত জর্দার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

সোমবার (২৬ এপ্রিল) ভ্যাটের চট্টগ্রামের আগ্রাবাদ বিভাগের একটি নিবারক দল নগরীর কদমতলী এলাকার মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সিতে অভিযান চালিয়ে এসব অবৈধ জর্দা আটক করে। বিষয়টি জানিয়েছেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনূর কবির পাভেল।

মো. শাহীনূর কবির পাভেল জানান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের দেওয়া গোপন সংবাদের ভিত্তিতে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো অর্ধ কোটি টাকার জর্দা আটক করা হয়েছে। আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্ক আসে প্রায় ২০ লাখ টাকা।

প্রাথমিকভাবে অনুসন্ধানে দেখা গেছে, মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সির যাত্রাবাড়ী শাখা থেকে কিছু ব্যক্তি/প্রতিষ্ঠানের নামে চট্টগ্রাম ও টেকনাফের বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়াই ৩৭টি কার্টন বোঝাই জর্দা পাঠানো হয়েছে। ধারণা করা যাচ্ছে অবৈধ তামাকজাত পণ্যের নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের কারণে ভ্যাট ফাঁকির জন্য কিছু অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ