40 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ৯৭, শনাক্ত ৩৩০৬

করোনায় আরও মৃত্যু ৯৭, শনাক্ত ৩৩০৬

করোনায় আক্রান্ত

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯৭ জন। করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ১৫০ জন। একই সময়ে করোনা ভাইরাস নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৩০৬ জনের। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৪৮ হাজার ৬২৮ জন।

সোমবার (২৬ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৫ হাজার ৭৮৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৩০৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৭ জনের মধ্যে ৬১ জন পুরুষ ও ৩৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৯ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ২৪১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৬১ হাজার ৬৯৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ৭১ হাজার ২৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৩৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ