33 C
আবহাওয়া
৮:০৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বন্ধ সীমান্তেও যেভাবে ভারত থেকে ফেরা যাবে

বন্ধ সীমান্তেও যেভাবে ভারত থেকে ফেরা যাবে

বন্ধ সীমান্তেও যেভাবে ভারত থেকে ফেরা যাবে

বিএনএ ঢাকা: ভারতে মারাত্মক আকার ধারণ করেছে করোনা পরিস্থিতি। এ অবস্থায় সোমবার (২৬ এপ্রিল) থেকে ১৪ দিনের জন্য  ভারতের সঙ্গে বাংলাদেশের সব সীমান্ত বন্ধ রয়েছে।তবে, বিশেষ প্রয়োজনে বন্ধ সীমান্তেও ভারত থেকে ফেরা যাবে ।

পররাষ্ট্র সচিবের নেতৃত্বে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।সভায় শেষে সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করা যাবে।বাকি সকল স্থলবন্দর দিয়ে যাত্রী চলাচল সম্পূর্ণভাবে স্থগিত থাকবে।বাংলাদেশি নাগরিক যারা ভারতে চিকিৎসার জন্য অবস্থান করছেন, তাদের ভারতীয় ভিসার মেয়াদ দুই সপ্তাহ বা তার কম হলে বাংলাদেশ দূতাবাস নয়াদিল্লি, কলকাতা বা আগরতলা থেকে প্রয়োজনীয় ছাড়পত্র গ্রহণ করে দেশে আসতে পারবেন।এর জন্য ৭২ ঘন্টা মেয়াদি কোভিড নেগেটিভ সনদ থাকতে হবে।বাংলাদেশে প্রবেশের পর অবশ্যই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানানো হয়।

অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হওয়া ওই সভায় সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ, মন্ত্রিপরিষদ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বর্ডার গার্ড বাংলাদেশের প্রতিনিধি যুক্ত ছিলেন।

এছাড়াও এতে যুক্ত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব), উচ্চপদস্থ কর্মকর্তা, কলকাতা ও আগরতলাস্থ মিশনের মিশন প্রধানদ্বয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ