32 C
আবহাওয়া
৯:০৬ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলা সেমাইয়ের কদর বেড়েছে

বাংলা সেমাইয়ের কদর বেড়েছে

বাংলা সেমাইয়ের কদর বেড়েছে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে বাংলা সেমাইয়ের কদর বেড়েছে। নগরীর রাজাখালী এলাকায় বহু সেমাই ফ্যাক্টরীতে প্রতিদিন তৈরী হচ্ছে বাংলা সেমাই। ময়দা আর পানি দিয়ে হচ্ছে এই সেমাই। সোমবার (২৫ মার্চ) বিকালে গিয়ে দেখা গেছে, সারি সারি করে বাঁশের মাচায় ঝুলিয়ে শুকানো হচ্ছে সেমাই। শুধু তা নয় ছাদের উপর সারি সারি সাজিয়ে রেখে রোদে শুকিয়ে প্যাকেটজাত করছেন শ্রমিকরা। রাতদিন তৈরীতে ব্যস্ত সময় পার করছেন তারা।

এদিকে, দেখা গেছে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশের মাঝে তৈরী করা সেমাইয়ের কদর বেড়েছে। বিভিন্ন বাজারে নিয়ে যাওয়া হচ্ছে ট্রাকে ট্রাকে। চট্টগ্রামের বাজারের চাহিদা মিটিয়ে যাচ্ছে দেশের বিভিন্ন পাইকারি বাজারে। প্রতি টুকরিতে রয়েছে ত্রিশ কেজি সেমাই এবং টুকরি বিক্রি হচ্ছে পাইকারি আঠারোশত টাকা দরে।

বাজারে সেমাই কিনতে আসা এক ব্যবসায়ী বলেন, সাধারণ মানুষের এই বাংলা সেমাই খুবই পছন্দ। রমজানে ইফতার মাহফিলে এসব সেমাই খাওয়ার প্রধান হিসেবে রাখা হয়। তাছাড়া ঈদের সময় চট্টগ্রামের প্রত্যেক পরিবারে থাকে এই সেমাই।

এ ব্যাপারে ফ্যাক্টরী ম্যানেজার বলেন, পরিস্কার পরিচ্ছন্নভাবে তৈরী করা হচ্ছে এবং ক্ষতিকর কোন দ্রব্য মিশানো হয়না বলে এই সেমাইয়ের কদরটা সারাদেশে রয়েছে।

বিএনএনিউজ/ বাচ্চু বড়ুয়া/ বিএম

Loading


শিরোনাম বিএনএ