28 C
আবহাওয়া
৩:১৩ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » লোকজ খেলাধুলার আধুনিকায়নে চট্টগ্রামে দুইদিনের প্রশিক্ষণ কোর্স

লোকজ খেলাধুলার আধুনিকায়নে চট্টগ্রামে দুইদিনের প্রশিক্ষণ কোর্স

লোকজ খেলাধুলার আধুনিকায়নে চট্টগ্রামে দুইদিনের প্রশিক্ষণ কোর্স

বিএনএ, চট্টগ্রাম : হারিয়ে যাওয়া লোকজ খেলাধুলার আধুনিকায়ন-উন্নয়ন ও গতিশীলতা আনয়ন এবং বিশ্বব্যাপী প্রসারের লক্ষ্যে চট্টগ্রামে দুইদিনের প্রশিক্ষণ কোর্স আয়োজন করা হয়েছে। শুক্রবার ( ২৬ ফেব্রুয়ারি) সকালে  চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে দু’দিন ব্যাপী বিভাগীয় কোচেস এবং জাজেস প্রশিক্ষণ কোর্স ।

কোর্স উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন । এতে  উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ভেগাস ফার্নিচার গ্রুপের চেয়ারম্যান সাইফুদ্দিন চৌধুরী দুলাল, বাংলাদেশ কান্ট্রি গেমস্ অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফয়েজ আহমদসহ চট্টগ্রামের বিশিষ্ট ক্রীড়া সংগঠকগণ।

পরেরদিন শনিবার (২৭ ফেব্রুয়ারি) সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। প্রশিক্ষণ কোর্সে যেসব খেলাধুলা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে সেগুলো হলো, দলগতভাবে হা- ডু-ডু, দাঁড়িয়াবান্ধা, গোল্লাছুট, বৌচি, সাতচারা, কানামাছি ভোঁ- ভোঁ, এবং এককভাবে মোরগ লড়াই, দড়ি লাফানো, বলীখেলা, এক্কা দোক্কাসহ আরো অনেক গুলো ইভেন্ট।

দুদিনের প্রশিক্ষণ কোর্সে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে ২জন করে এবং চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলা ও মহানগর থেকে ৩০ জনসহ মোট ৫০জন কোচ ও জাজ অংশ নিচ্ছেন। তাঁরা অধিকাংশই স্কুল ও কলেজের শরীর চর্চা শিক্ষক এবং ক্রীড়াসংস্থার প্রতিনিধি। এই দু দিনের অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে থাকছেন দেশের প্রতিষ্ঠিত ফার্নিচার প্রতিষ্ঠান“ ভেগাস ফার্নিচার ”।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ