33 C
আবহাওয়া
৬:১২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মেঘ কেটে যাবে, বাড়বে শীতের তীব্রতা

মেঘ কেটে যাবে, বাড়বে শীতের তীব্রতা

মেঘ কেটে যাবে, বাড়বে শীতের তীব্রতা

বিএনএ ডেস্ক: দেশের বিভিন্নস্থানে যে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে, সেটি বুধবারের মধ্যে কেটে যাবে। আকাশে মেঘ থাকায় গত দুইদিন শীত কিছুটা কম অনুভূত হচ্ছে। কিন্তু বৃহস্পতিবার থেকে শীতের দাপট আবারও বেড়ে যাবে। এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়বিদ মো. শাহীনুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, তাপমাত্রা কমার পর কয়েকটি জেলায় শৈত্যপ্রবাহও শুরু হতে পারে। তবে সেটি এখনই নয়। চলতি মাসের শেষের দিন পর্যন্ত শীত থাকবে। তারপর আগামি মাসের শুরু থেকে আবার গরম শুরু হতে পারে। এর মধ্যে বৃষ্টি ও কুয়াশাও পড়ার সম্ভাবনা রয়েছে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

এদিকে, আবহাওয়ার ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকবে। চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বুধবার (২৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯.৯ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখ্য, দেশে চলতি মৌসুমে এখন পর্যন্ত তিন দফা শৈত্যপ্রবাহ বয়ে গেছে। গত ২০ ডিসেম্বর চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা। দেশে এখন কাগজে কলমে শৈত্যপ্রবাহ নেই। তবে উত্তরের হাওয়া বেশি থাকায় এবং কুয়াশার দাপটে রাতে ও সকালে শীত অনুভূত হচ্ছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ