30 C
আবহাওয়া
১২:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অনশন ভাঙছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা

অনশন ভাঙছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা

জাফর ইকবাল

বিএনএ, সিলেট: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশের শুরু করা আমরণ অনশন অবশেষে প্রত্যাহার হতে চলেছে। শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে বুধবার (২৬ জানুয়ারি) সকালে শিক্ষার্থীরা এ কর্মসূচি প্রত্যাহার করবেন বলে জানা গেছে।

মঙ্গলবার রাতে শিক্ষার্থীরা জানতে পারেন অধ্যাপক জাফর ইকবাল এবং অধ্যাপক ইয়াসমিন হক অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে আসবেন। এরপর থেকেই শিক্ষার্থীদের সংখ্যা ক্যাম্পাসে বাড়তে থাকে। পরে বুধবার ভোর ৪টার দিকে তিনি ক্যাম্পাসে আসেন। ক্যাম্পাসে এসেই প্রথমে অনশনরত শিক্ষার্থীদের কাছে যান। তাদের কথা শোনেন। তিনি ওখানে আসলে শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরে। এ সময় পুলিশ তার জায়গা ক্লিয়ার করতে গেলে তিনি বলেন, ‘এরা সবাই আমার শিক্ষার্থী, শিক্ষার্থীদের মধ্যে আমার সিকিউরিটির দরকার নেই।’

মুহম্মদ জাফর ইকবাল বুধবার সকাল ৬টা পর্যন্ত অনশনকারীদের সঙ্গে ছিলেন। এ সময় তিনি শিক্ষার্থীদের বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর একটা স্মারকগ্রন্থে আমার কাছে একটা লেখা চেয়েছিল। সেই লেখাটার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ১০ হাজার টাকা সম্মানী দেওয়া হয়েছে। আমি এই সম্মানীর টাকাটা নিয়ে এসেছি। এই আন্দোলনের ফান্ডে এই টাকাটা দিচ্ছি। তোমরা রাখো। এবার পারলে আমাকে অ্যারেস্ট করুক।’

এরপর মুহম্মদ জাফর ইকবাল আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে ১০ হাজার টাকা তুলে দেন। এ সময় তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়ার বিষয়টি চরম অমানবিক বলে ক্ষোভ প্রকাশ করেন।

গত ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের বিরুদ্ধে অসদাচরণসহ বিভিন্ন অভিযোগ তুলে তার পদত্যাগসহ ৩ দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েকশ ছাত্রী। পরে এই আন্দোলন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে রূপ নেয়। মঙ্গলবার (২৫ জানুয়ারি) ছিল আন্দোলনের ১৩তম দিন।

ব্রেকিংনিউজ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ