Bnanews24.com
Home » সাভারে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে বড়দিন
ঢাকা বিভাগ সব খবর সারাদেশ

সাভারে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে বড়দিন

বিএনএ, সাভার: সাভারে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন। নানা আয়োজনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ক্রিসমাস মেরি ক্রিসমাস’ডে (বড়দিন)। বিভিন্ন ধরণের আলোকসজ্জায় সাজানো হয়েছে গির্জা।

আনন্দ উল্লাসে ছুটে বেড়াচ্ছেন নানা বয়সের মানুষ। এছাড়া গির্জাগুলোর চলছে কীর্তন। সকল ধর্মের মানুষ সেখানে একত্রিত হয়ে বড়দিন উদযাপন করছেন।

গির্জাগুলোতে তৈরি হয়ছে আনন্দময় এক পরিবেশ। বড়দিনের প্রার্থনায় খ্রিস্টান ধর্মাবলম্বীরা সৃষ্টিকর্তার কাছে বাংলাদেশসহ সমগ্র পৃথিবীর মানুষ যেনো সুস্থ থাকে ও করোনাভাইরাস মুক্তিসহ সার্বিক মঙ্গল কামনায় মিনতি করেছে তারা।

এক দর্শনার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, ‘করোনাভাইরাসে এই পরিস্থিতির মধ্যে খুব সুন্দর মতই পালিত হচ্ছে বড়দিন। আমরা সকলেই সরকারি স্বাস্থ্য নির্দেশনা মেনে নিয়েই বড়দিনের আনন্দ সকলের সাথে ভাগ করে নিয়েছি। এছাড়াও সাভারের বিভিন্ন মন্দিরে আনন্দের মুহূর্তে পালন করছেন বড়দিন।’

দলে দলে হচ্ছে কীর্তন আনন্দ ভাগাভাগি সহ গির্জার চারপাশে বসেছে রকমারি দোকানপাট ও নাগরদোলা সহ আরো অনেক কিছু। আনন্দ আর প্রার্থনায় পার করছেন খ্রিষ্টান ধর্মাবলম্বীরা।

বিএনএ/ইমরান, এমএফ