34 C
আবহাওয়া
১০:১১ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় মানবিক সহায়তা চায় নোবেলজয়ী মালালা

গাজায় মানবিক সহায়তা চায় নোবেলজয়ী মালালা


বিএনএ ডেস্ক : গাজায় সাময়িক যুদ্ধবিরতিতে খানিকটা স্বস্তি পেয়েছেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফজাই। তবে তিনি এ ভেবে উদ্বিগ্ন যে গাজায় আবার বোমা হামলা চালাবে ইসরায়েল।

YouTube player

পাকিস্তানের এ নারী শিক্ষাকর্মী মাত্র ১৫ বছর বয়সে তালেবানের হামলার শিকার হন। তবে সে যাত্রায় বেঁচে যাওয়ার পর বিশ্বজুড়ে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। পরবর্তীতে শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার পর তাঁর জনপ্রিয়তা আরও বেড়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মালালা বলেন, প্রিয়জনের শোক নিয়েই গাজার শিশুরা আবারও জেগে উঠবে। আবারও খাদ্য ও পানির তীব্র সংকট দেখা দেবে। বাড়ি, রাস্তা এবং স্কুলে আবারও হামলার ভয়ে আতঙ্কিত হয়ে উঠবে শিশুরা।

মালালা বলেন, আমাদের অবশ্যই তাদের পক্ষে কথা বলতে হবে। একটি পূর্ণ যুদ্ধবিরতি এবং আরও মানবিক সহায়তা প্রয়োজন এবং এই দুর্ভোগের অবসান হওয়া উচিত।

এর আগে হামাস ও ইসরায়েলের মধ্যে চারদিনের যুদ্ধবিরতি শুরু হয়। এই যুদ্ধবিরতির চুক্তি অনুযায়ী, চারদিনে ৫০ ইসরায়েলি জিম্মিকে মুক্তি দিচ্ছে হামাস। অন্যদিকে ইসরায়েল তাদের কারাগার থেকে ১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দেবে।

প্রসঙ্গত, ফিলিস্তিনি কর্তৃপক্ষের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ১৪ হাজার ৮৫০ ফিলিস্তিনি নিহত হয়েছে, যার মধ্যে ৮ হাজারেরও বেশি শিশু এবং নারী। আহত হয়েছে ২৮ হাজার ২০০ জনেরও বেশি । এছাড়া হামাসের হামলায় এ পর্যন্ত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ