মালয়েশিয়ার ইউনিম্যাপ পরিদর্শনে আইআইইউসি প্রতিনিধি দল

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) প্রতিনিধি দল, আইআইইউসি’র প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মছরুরুল মওলা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড পাবলিকেশন এর ডিরেক্টর প্রফেসর ড. মোহাম্মদ আকতারুজ্জামান খান, ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিস (ইউনিম্যাপ), মালয়েশিয়া সম্প্রতি পরিদর্শন করেন।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিস (ইউনিম্যাপ), মালয়েশিয়া পরিদর্শনকালে ইউনিম্যাপের ডেপুটি ভাইস-চ্যান্সেলর (একাডেমিক অ্যান্ড ইন্টারন্যাশনাল) প্রফেসর ড. ইউসুফ মাশহোর তার অফিস কক্ষে আইআইইউসি প্রতিনিধিদের অভ্যর্থনা জানান।

বৈঠকে ইউনিম্যাপের সেন্টার ফর গ্র্যাজুয়েট স্টাডিজ (সিজিএস) এর ডিরেক্টর এসোসিয়েট প্রফেসর Ts. ড. রোজিয়ান্তি রহমান, সিজিএস এর ডেপুটি ডিরেক্টর (রিসার্স প্রোগ্রাম) এসোসিয়েট প্রফেসর Ts. ড. মো. আফেন্দী রোজান, সিজিএস এর ডেপুটি ডিরেক্টর (কোর্সওয়ার্ক ও মিক্সড মোড) এসোসিয়েট প্রফেসর ড. রাফিখা আলিয়ানা এ. রাওফ, সেন্টার ফর ইন্টারন্যাশনাল এনগেজমেন্ট (সিআইই) এর ডিরেক্টর এসোসিয়েট প্রফেসর আইর ড. উমি ফাজারা মোঃ আলী, প্রফেসর ড. আমিনুল ইসলাম এবং সিনিয়র এসিস্ট্যান্ট রেজিস্ট্রার ম্যাডাম হিজাতুল ডায়ানা হামজাহ উপস্থিত ছিলেন।

ইউনিম্যাপের ডেপুটি ভাইস-চ্যান্সেলর বলেন, আইআইইউসি এবং ইউনিম্যাপ এই দুইটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এমওএ-এর অধীনে এ পর্যন্ত আটজন আইআইইউসি ফ্যাকাল্টি সদস্য ইউনিম্যাপে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয় গুলোর যৌথ উদ্যোগে রিসার্চ প্রজেক্ট, ইন্টার‍্যানশনাল কনফারেন্স এবং ডুয়েল-ডিগ্রি প্রোগ্রামের (পিএইচডি এবং মাস্টার্স) সম্ভাবনাও আলোচনা করা হয়েছে।

পরিশেষে, ডেপুটি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ইউসুফ মাশহোর আইআইইউসি প্রতিনিধিদের তাদের সহযোগিতামূলক কর্মকান্ডের জন্য ধন্যবাদ জানান। এই দুইটি বিশ্ববিদ্যালয়ের মধ্যকার এইসকল সহযোগিতামূলক কর্মকান্ডে প্রভাবে উভয় শিক্ষা প্রতিষ্ঠান উপকৃত হবে এবং ভবিষ্যতে আইআইইউসি ইউএসআইএম এর সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে তিনি আশা করেন।

বিএনএ