চুয়েটে ১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াড শুরু

বিএনএ, চুয়েট: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ১৩তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২২ এর বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল পর্বের প্রতিযোগিতা শুরু হয়েছে।  শুক্রবার (২৫ নভেম্বর) সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন এবং শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

এ সময় চুয়েটের গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছাম্মৎ তাহমিনা আক্তার ও গণিত অলিম্পিয়াডের সদস্য সচিব অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেবসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এবং এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় চুয়েটের গণিত বিভাগের আয়োজনে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হচ্ছে। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম কলেজ,মহসিন কলেজ চট্টগ্রাম, চট্টগ্রাম গভঃ সিটি কলেজসহ চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৪০ জন প্রতিযোগী অংশ নেয়।

বিএনএ/রাবান্নী,এমএফ