দক্ষিণ কোরিয়া আমেরিকার বিশ্বস্ত কুকুর হিসেবে কাজ করছে: উ. কোরিয়া

বিএনএ, বিশ্বডেস্ক : উত্তর কোরিয়ার বিরুদ্ধে দক্ষিণ কোরিয়া যে নতুন করে নিষেধাজ্ঞা দেয়ার চেষ্টা করছে তার নিন্দা জানিয়ে পিয়ংইয়ং বলেছে, সিউলের এ ধরনের পদক্ষেপের ফলে শুধু শত্রুতাই বাড়বে।

আরো পড়ুন

ফেনীতে ৫ জয়িতাকে সংবর্ধনা

ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন এবং কোরিয় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস ডিপার্টমেন্ট ডিরেক্টর কিম ইয়ো-জং বৃহস্পতিবার (২৪ নভেম্বর) এসব কথা বলেছেন। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক-ইয়েওলের প্রশাসন স্বাধীনভাবে উত্তর কোরিয়ার ওপর নিষেধাজ্ঞা দেয়ার কথা বলার পর তিনি তার সমালোচনা করে বক্তব্য রাখেন।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ প্রকাশিত এক বিবৃতিতে কিম জং উনের বোন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন ও তার মন্ত্রিসভাকে আমেরিকার ‘বিশ্বস্ত কুকুর’ বলে মন্তব্য করেন। মন্ত্রিসভার সদস্যদেরকে তিনি ‘এক পাল বোকা’ আখ্যা দিয়ে বলেন, এগুলো ওয়াশিংটনের তোতাপাখি হিসেবে কাজ করছে। তিনি সুস্পষ্ট করে বলেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়া হলে তাতে শত্রুতা ও ক্ষোভ বাড়বে।

কিম ইয়ো-জং বলেন, যেই মাত্র আমেরিকা উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিজস্ব নিষেধাজ্ঞার কথা বলেছে, অমনিই দক্ষিণ কোরিয়া তোতাপাখির মতো একই কথা বলা শুরু করেছে। তারা যদি মনে করে থাকে যে, নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে বর্তমান বিপজ্জনক পরিস্থিতি থেকে বাঁচতে পারবে তাহলে তারা অবশ্যই বোকার স্বর্গে বাস করছে।

বিএনএনিউজ/এইচ.এম।