28 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র কিরণ

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র কিরণ

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র কিরণ

বিএনএ ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে সরকার। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগ থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাচ্ছেন ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ।

এতে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধানমতে গাজীপুর সিটি করপোরেশনের নিম্নলিখিত কাউন্সিলরগণের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি প্যানেল মনোনীত করা হলো।

প্যানেল মেয়রের তিন সদস্য হলেন, ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা ও ২৮, ২৯ ও ৩০নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, মন্ত্রণালয় থেকে সিটি করপোশেনের প্যানেল মেয়র গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই তালিকায় প্রথমে যার নাম আছে, তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন, পর্যায়ক্রমে তৃতীয়জন দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

এদিকে, মেয়র নির্বাচন না করেও দ্বিতীয়বার মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন আসাদুর রহমান কিরণ। গত সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী বিএনপি দলীয় মেয়র এম এ মান্নানকে স্থানীয় সরকার বিভাগ বরখাস্ত করার পর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্ব পালন করেছেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ