Bnanews24.com
Home » মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখাস্ত
জাতীয় টপ নিউজ মন্ত্রী-সরকার সব খবর

মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখাস্ত

মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখাস্ত

বিএনএ ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সে সময় মন্ত্রী আরও বলেন, মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে জায়গা দখল, মার্কেট দখলসহ অনেকগুলো অভিযোগ এসেছে। এসব অভিযোগ আমলে নিয়ে আইন অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হলো। জাহাঙ্গীরের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্ত করতে মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তদন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, গাজীপুর সিটি করপোরেশনে এখন তিন সদস্যের প্যানেল করে দেয়া হয়েছে। তিনজনের প্যানেলে রয়েছেন আসাদুর রহমান কিরণ, আবদুল আলিম মোল্লা ও আয়েশা আক্তার। জ্যেষ্ঠতার ভিত্তিতে আসাদুর রহমান কিরণ মেয়রের দায়িত্ব পাচ্ছেন বলে জানান স্থানীয় সরকার মন্ত্রী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ায় গত ১৯ নভেম্বর মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। সেইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে। এতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ শূন্য হয়।

জাহাঙ্গীর আলমের স্থলে আতাউল্লাহ মণ্ডলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে দলটি। বৃহস্পতিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি