Bnanews24.com
Home » চট্টগ্রামে ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যু: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট
আদালত চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যু: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

সেহেরিন মাহবুব সাদিয়া

বিএনএ, ডেস্ক : চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায়  ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ভুক্তভোগী পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার(২৫ নভেম্বর) হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক), চিলড্রেন্স চ্যারিটি বাংলাদেশ (সিসিবি) ফাউন্ডেশন এবং ওই শিক্ষার্থীর মামা জাহিদ উদ্দিন বেলাল আইনজীবীর মাধ্যমে রিট আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয়, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের স্নাতক প্রথমবর্ষের শিক্ষার্থী সেহেরিন মাহবুব সাদিয়ার (১৯) সিটি করপোরেশনের দায়িত্ব অবহেলার কারণে মৃত্যু হয়েছে।

রিট আবেদনের পক্ষের আইনজীবী অনিক আর হক বলেন, আগামী রোববার এই আবেদনের ওপর আদালত শুনানি নিতে পারেন।

চলতি বছরের ২৭ সেপ্টেম্বর রাত ১০টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায় রাস্তার পাশের অরক্ষিত ড্রেনে পড়ে সাদিয়া নিখোঁজ হন। ২৮ সেপ্টেম্বর ভোররাত ৩টা ১০ মিনিটে ‍দুর্ঘটনাস্থল থেকে প্রায় ১০০ ফুট দূরে তার মরদেহ পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নতুন চশমা কিনে মামার সঙ্গে ফিরছিলেন তিনি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে হাঁটতে গিয়ে পা পিছলে সাদিয়া ড্রেনে পড়ে যান। সাদিয়াকে উদ্ধারে তার মামাও ড্রেনে লাফ দেন কিন্তু খুঁজে পাননি।

পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযান চালিয়ে তার মরদেহ উদ্ধার করে।

বিএনএ/ ওজি