33 C
আবহাওয়া
৯:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদও হারাচ্ছেন জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদও হারাচ্ছেন জাহাঙ্গীর আলম

মেয়র জাহাঙ্গীর আলমকে আ.লীগ থেকে বহিষ্কার

বিএনএ ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত জাহাঙ্গীর আলম এবার মেয়র পদও হারাচ্ছেন।স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে ।গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার(২৫ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ।

কয়েক মাস আগে জাহাঙ্গীর আলমের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করা হয়।এ ঘটনায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীরকে শোকজ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় ১৯ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় মেয়র জাহাঙ্গীর প্রসঙ্গ উঠে। সেখানে জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।
জাহাঙ্গীর আলম ২০১৮ সালে গাজীপুরের মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালে তিনি মেয়র পদে মনোনয়ন চাইলেও তাকে মনোনয়ন দেয়নি দল। এর আগে তিনি গাজীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ছিলেন।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ