Bnanews24.com
Home » চট্টগ্রামে ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু
চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

চট্টগ্রামে ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর ১০টি সরকারি স্কুলে ভর্তির কার্য্যক্রম শুরু হয়েছে। ভর্তির আবেদন অনলাইনে করতে হবে।  এ সব মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৬৬০টি শূন্য আসনের বিপরীতে আবেদন গ্রহণ করা হবে।

আজ ২৫ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (http://www.gsa.teletalk.com.bd) থেকে আবেদন ফরম পূরণ করছেন ভর্তিচ্ছুরা। ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন তারা।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. মাহমুদ উল্লাহ মারুফ জানান,  চট্টগ্রাম জেলা প্রশাসন সরকারি বিদ্যালয়গুলোর শ্রেণিভিত্তিক শূন্য আসনের তালিকা চূড়ান্ত করেছে ।  এ তালিকা অনুযায়ী, ৫ম থেকে ৯ম শ্রেণিতে মোট ৩ হাজার ৮৬০টি আসন রয়েছে। এর মধ্যে ৫ম শ্রেণিতে ১ হাজার ৯১০ জন, ৬ষ্ঠ শ্রেণিতে ৭৩০ জন, ৭ম শ্রেণিতে ১০ জন, অষ্টম শ্রেণিতে ২৪৮ জন এবং নবম শ্রেণিতে ৯৬২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

বিদ্যালয়গুলো হলো- চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়, গভর্নমেন্ট মুসলিম হাইস্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, নাছিরাবাদ সরকারি উচ্চবিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিটি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় এবং চট্টগ্রাম সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ।

বিএনএ/ ওজি