36 C
আবহাওয়া
২:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় প্রাণ গেল আরও ৭ হাজার জনের

বিশ্বে করোনায় প্রাণ গেল আরও ৭ হাজার জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৭ হাজার ৭৬৭ জনের মৃত্যু হয়েছে। এতে এখন পর্যন্ত করোনার শুরু থেকে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯১ হাজার ৩৪৪ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৭৮৯ জন। ফলে শনাক্তের সংখ্যা ২৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৫০ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ লাখ ৭০ হাজার ৬৬১ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা ২৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার ১২৪ জনে দাঁড়ালো।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আসেব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনায় প্রাণ গেছে এবং ১ হাজার ৫৫৮ জনের।  আক্রান্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৭৬৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৯৮ হাজার ২০৭ জন মারা গেছে এবং ৪ কোটি ৮৯ লাখ ৬৭ হাজার ৯৬৩ জন আক্রান্ত হয়েছে।

রাশিয়াতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ২৪০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৫৫৮ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৪ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৭ হাজার ৮১৯ জনের।

যুক্তরাজ্যে ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৬৭৬ জন এবং মারা গেছে ১৪৯ জন। একইসময়ে জার্মানিতে নতুন করে ভাইরাসটিতে ৭৩ হাজার ৯৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩২১ জন। ইউক্রেনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৩২৫ জন এবং মারা গেছে ৫৯৫ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৭৬ জন এবং নতুন করে করোনায় ৪ হাজার ৬৮৬ জন সংক্রমিত হয়েছে।  মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪১৬ জনের।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছে ৩২৬ জন। মহামারি শুরুর থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৮৫০ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরুর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন এবং মারা গেছে ৪ লাখ ৬৬ হাজার ৫৮৪ জন।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৯৫ জন, তুরস্কে ১৭৫ জন, ফিলিপিন্সে ২০০ জন, পোল্যান্ডে ৪৬০ জন, রোমানিয়ায় ১৯৫ জন, হাঙ্গেরিতে ১৭৬ জন এবং ভিয়েতনামে ১২৫ জন মারা গেছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ