36 C
আবহাওয়া
১০:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফেসবুকের অপব্যবহার অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে- মন্ত্রী মোস্তাফা জব্বার

ফেসবুকের অপব্যবহার অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে- মন্ত্রী মোস্তাফা জব্বার

ফেসবুকের অপব্যবহার অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে- মন্ত্রী মোস্তাফা জব্বার

মানুষের অনুভূতি প্রকাশের অন‌্যতম মাধ‌্যম হিসেবে প্রতিষ্ঠা পেলেও  কোন কোন ক্ষেত্রে মিথ‌্যা তথ‌্য পরিবেশন ও গুজব ছড়ানোসহ ফেসবুকের অপব‌্যবহার  ভয়ংকর অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। পরিস্থিতি সমাজ কিংবা রাষ্ট্র ছাড়াও ফেসবুকের জন‌্যও একটি বড় চ‌্যালেঞ্জ বলে ‍ উল্লেখ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এই চ‌্যালেঞ্জ মোকাবিলায় ফেসবুককে আরও কার্যকর উদ‌্যোগ নেওয়ার আহ্বান তিনি।

ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবনাজ রশীদ দিয়া মঙ্গলবার(২৫ অক্টোবর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে বাংলাদেশ সচিবালয়ে সাক্ষাৎ করতে আসলে তিনি এই আহ্বান জানান।

 

বাংলাদেশ ফেসবুকের একটি বড় বাজার উল্লেখ করে মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় দেশব‌্যাপী ইন্টারনেটসহ শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তোলা হয়েছে। পৃথিবীর অন‌্যান‌্য দেশের ন‌্যায় বাংলাদেশে এখাতে বিনিয়োগে এগিয়ে আসার সুযোগ রয়েছে। মন্ত্রী ২০১৮ সালে ফেসবুক কর্তৃপক্ষের সাথে বার্সেলোনায় প্রথম বৈঠকের ধারাবাহিকতায় গত ৫ বছরে পারস্পরিক সৌহাদ‌্যপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে বলেন, আমরা এখন দ্বিপাক্ষিক সহযোগিতার মাধ‌্যমে অনেক সমস‌্যার সমাধান করতে পারছি।

মোস্তাফা জব্বার ফেসবুককে বাংলাদেশের আইন ও বিধিবিধান মেনে চলা ছাড়াও দেশ ও দেশের বাহির থেকে রাষ্ট্রীয়, সামাজিক এবং ব্যক্তিগত নিরাপত্তা ও সম্মান বিঘ্নিতকর মিথ্যা ও গুজব বা অপপ্রচারমূলক তথ্য প্রচার ছাড়াও সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, রাষ্ট্রদ্রোহিতা, পর্নোগ্রাফি ও বাংলাদেশের সামাজিক-সাংস্কৃতিক মূল্যবোধবিরোধী উপাত্ত প্রচার না করতে সরকারের মনোভাব ব‌্যক্ত করেন। মন্ত্রী কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ‌‌্যমে পৃথিবীর ১৬৫টি ভাষায় ফেসবুক তার কর্মকাণ্ড পরিচালনাকে পৃথিবীর সকল ভাষার প্রতি ফেসবুকের বিরল সম্মান প্রদর্শন বলে উল্লেখ করেন।

মন্ত্রী ফেসবুক প্রতিনিধিকে তার লেখা বইয়ের একটি সেট ও মুজিব জন্মশতবর্ষের ডাকটিকিট এলবাম উপহার দেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ