29 C
আবহাওয়া
৪:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সিত্রাংয়ের প্রভাব আর নেই, দেশ বিপদমুক্ত

সিত্রাংয়ের প্রভাব আর নেই, দেশ বিপদমুক্ত

সিত্রাংয়ের প্রভাব থেকে দেশ বিপদমুক্ত

বিএনএ, ডেস্ক : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব আর বাংলাদেশে নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক ছানাউল হক মন্ডল।

তিনি জানান, এটির শক্তি শেষ হয়ে বাংলাদেশ অতিক্রম করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রাম ও কক্সবাজারে সর্বোচ্চ গতিবেগ ছিল ৭৪ কিলোমিটার। বর্তমানে উত্তর বঙ্গপোসাগর এলাকায় বায়ুচাপের আধিক্য বিরাজ করছে। সে কারণে সমুদ্রবন্দর গুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘুর্ণিঝড়ের প্রভাব থেকে আমরা বিপদমুক্ত।

ছানাউল হক আরও বলেন, এটি গতকাল রাত ৯টায় উপকূল অতিক্রম করতে শুরু করে। পরে ঘূর্ণিঝড় স্থলভাগে উঠে দুর্বল হয়ে স্থল নিম্নচাপ হিসেবে প্রথম অবস্থায় ঢাকা, কুমিল্লা ও তার পার্শ্ববর্তী এলাকায় স্থল নিম্নচাপ হিসেবে অবস্থান করে। তার পরে এটি আরও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়ে।

তিনি আরও বলেন, তিনি বলেন, আগামী নভেম্বর মাসে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা না থাকলেও ডিসেম্বরে একটি ঘূর্ণিঝড় হবে। দেশের উপকূল অঞ্চল কখনই ঘূর্ণিঝড় মুক্ত নয়। এখন থেকেই সবাইকে প্রস্তুত থাকতে হবে। অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে দুই একদিন শীতের অনুভূতি হবে।। তবে জানুয়ারিতে পুরো শীত পড়বে। আপাতত শীতের লক্ষণ নেই।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ