38 C
আবহাওয়া
৩:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আইসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

আইসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

রাষ্ট্রপতির কাছে আবারও ১১ আইনজীবীর আবেদন

বিএনএ ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়েছে। সোমবার (২৫ আক্টোবর) সন্ধ্যায় তাকে কেবিনে নেয়া হয়। এরআগে দুপুরে খালেদা জিয়ার বায়োপসি করা হয়। সেখান থেকে তাকে আইসিইউতে নেয়া হয়েছিল।

গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান খালেদা জিয়ার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, খালেদা জিয়া’র শরীরে একটি ছোট লাম্প আছে। সেজন্য বায়োপসি করা প্রয়োজন ছিল। অপারেশন থিয়েটারে নিয়ে সেটি করা হয়েছে। এরপর নিয়মানুযায়ী তাকে পর্যবেক্ষণের জন্য আইসিউতে রাখা হয়। পরে সন্ধ্যা সোয়া ৬টার দিকে কেবিনে নেয়া হয়েছে। এই পরীক্ষার রিপোর্ট আসতে কমপক্ষে ৭২ ঘণ্টা সময় লাগে। আবার কোনো কোনো ক্ষেত্রে ১৫ থেকে ২১ দিনও লাগে। বায়োপসি করলেই হবে না। এটার জেনেটিক স্টাডি করতে হবে। সব স্টাডি দেশে করাও যায় না।

তিনি বলেন, বায়োপসি হচ্ছে ডায়াগনিস্টিক প্রসেসের একটি পার্ট। পরবর্তী চিকিৎসা কী হবে তা এর রেজাল্টের ওপর নির্ভর করবে। খালেদা জিয়ার বয়স এখন ৭৬ বছর। তার পুরানো শারীরিক সমস্যাও রয়েছে। মেডিকেল বোর্ড মতামত দিয়েছেন, সুচিকিৎসার জন্য ডেডিকেটেড ডেভেলপ সেন্টারে চিকিৎসার প্রয়োজন রয়েছে।  দ্রুত দেশের বাইরে নিয়ে সুচিকিৎসার ব্যবস্থা যেন হয়।

ডা. জাহিদ হোসেন বলেন, অপারেশনের পর এখন খালেদা জিয়া ভালো আছেন। তিনি এখন বিপদমুক্ত। ছেলে, ভাই শামীম ইস্কান্দার এবং আরাফাত রহমান কোকো’র স্ত্রী শর্মিলা রহমানের সঙ্গে বিএনপি চেয়ারপার্সন কথা বলেছেন কথা বলেছেন বলেও জানান এই চিকিৎসক।

সে সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন,  খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে যাওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছিলো। দুর্ভাগ্য, জামিন প্রাপ্য হওয়া সত্ত্বেও সরকার তাকে জামিন দিচ্ছে না। যদি বড় ধরনের সমস্যার সৃষ্টি হয় তার দায় সরকারকেই নিতে হবে বলে সতর্ক করেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ