রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে সিট বাণিজ্য, অন্য নেত্রীদের হেনস্তার অভিযোগ তুলে ব্যবস্থার নেওয়ার দাবি জানিয়ে ২৫ নেত্রী কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করেন রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে। এরপর অভিযুক্তরা একইদিন বিকেলে পাল্টা সংবাদ সম্মেলন করতে গেলে দুই গ্রুপে সংঘর্ষ হয়।

আরো পড়ুন

উদয়ন ক্লাবের সভাপতি রহিম,সম্পাদক শাহীন

ফেনীতে ৫ জয়িতাকে সংবর্ধনা

ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ

বিকাল সাড়ে ৫টার দিকে এই ঘটনা ঘটে। প্রায় একঘণ্টা ধরে চলে চেয়ার নিয়ে মারামারি ও হাতাহাতির ঘটনা। এতে আহত হন ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা (২৫) ও যুগ্ম সাধারণ সম্পাদক ঋতু আক্তার (২৪)। তাদের চিকিৎসা জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়।

আহতদের হাসপাতালে নিয়ে যেতে চাইলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরোধীরা ক্যাম্পাস হতে অ্যাম্বুলেন্স বের হতে প্রথমে বাধা দেয়। পরে শিক্ষক ও পুলিশ সদস্যদের পাহারায় রবিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে তাদেরকে হাসপাতালে প্রেরণ করা হয়।

ইডেন মহিলা কলেজের শিক্ষিকা নার্গিস আক্তার বলেন, কলেজে সংবাদ সম্মেলনের সময় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ বাঁধে। এতে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার আহত হয়। আমরা আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে এসেছি। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো.,বাচ্চু মিয়া বলেন, আহত তামান্না জেসমিন রিভা ও রিতু আক্তারের জরুরি বিভাগে চিকিৎসা চলছে।

এর আগে, গত শনিবার(২৪সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে কথা বলার কারণে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করার অভিযোগ ওঠে তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার বিরুদ্ধে।

ভুক্তভোগী জান্নাতুল ফেরদৌসীর অভিযোগ, তিনি হলের বাইরে থাকা অবস্থায় হলের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা তার রুম তছনছ করেছে। পরে তিনি কলেজ ক্যাম্পাসে এলে তাকে শারিরীকভাবে হেনস্তা করা হয়। এই ঘটনায় রবিবার(২৫ সেপ্টেম্বর) দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এরপর রবিবার দুপুরে কলেজ ছাত্রলীগ সভাপতি, সাধারণ সম্পাদককে নানা অভিযোগে ইডেন কলেজ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন তাদের বিরোধী ছাত্রলীগ নেতৃবৃন্দ। বিকালে সভাপতি ও সাধারণ সম্পাদকদ্বয় পাল্টা সংবাদ সম্মেলন করার চেষ্টা করেন। এসময় দুই পক্ষের তর্কবিতর্কের একপর্যায়ে সংঘর্ষ বাধে।

 বর্তমানে কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
বিএনএানউজ২৪,জিএন