31 C
আবহাওয়া
২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইডেন ছাত্রলীগ সহসভাপতিকে নির্যাতন; বিচার না হলে আত্মহত্যার হুমকী

ইডেন ছাত্রলীগ সহসভাপতিকে নির্যাতন; বিচার না হলে আত্মহত্যার হুমকী

বিচার না হলে আত্মহত্যার হুমকী

বিএনএ ডেস্ক: ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে কথা বলায় নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ করেছেন শাখা ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে আত্মহত্যার হুমকী দেন তিনি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে এ ঘটনার সূত্রপাত হয়। জান্নাতুল ফেরদৌস বলেন, হলের ছিট বাণিজ্য নিয়ে কথা বলায়, ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার তোপের মুখে পড়েছেন তিনি।

জান্নাতুল ফেরদৌস বলেন, তাকে হলের কক্ষে আটকে মারধর করা হয়েছে। তার আপত্তিকর ছবিও তুলে রেখেছেন সভাপতি, সাধারণ সম্পাদক এবং তাদের সমর্থকরা। ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আত্মহত্যা করবেন জান্নাতুল ফেরদৌস।

সভাপতি ও সাধারণ সম্পাদকের এ ধরনের নির্যাতন ক্যাম্পাসের নিত্যদিনের ঘটনা উল্লেখ করে আরেক সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ বলেন, এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে বারবার জানানোর পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদক একচ্ছত্রভাবে ক্যাম্পাসে অন্যায়-অপরাধ করে বেড়াচ্ছেন। এ ব্যাপারে কলেজ প্রশাসনের ভূমিকাও প্রশ্নবিদ্ধ।

এ ঘটনায় বঙ্গমাতা শেখ ফজিলাতু ন্নেছা ছাত্রীনিবাসের হল সুপার নাজমুন নাহার বলেন, এখনই কোনো ব্যবস্থার কথা আমরা বলতে পারব না। সকালে বিস্তারিত তদন্ত সাপেক্ষে উভয় পক্ষের বক্তব্য নিয়ে পরবর্তীতে কলেজ প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত ১১টার দিকে সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপের সঙ্গে সহ-সভাপতিসহ আরেকটি গ্রুপের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থানে চলে যায়। ধাওয়া পাল্টা ধাওয়ার পাশাপাশি মারামারির ঘটনাও ঘটে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ