30 C
আবহাওয়া
৬:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফাইজারের টিকা পাচ্ছে শিশুরা

ফাইজারের টিকা পাচ্ছে শিশুরা

জেলা-উপজেলায় শিশুদের করোনা টিকাদান শুরু মঙ্গলবার

বিএনএ ডেস্ক: শিশুর সুরক্ষা নিশ্চিতে ৫-১১ বছর বয়সী শিশুদের ফাইজারের টিকা দেয়া শুরু করেছে সরকার। দেশের সিটি করপোরেশন এলাকায় এ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে সারা দেশে দেয়া হবে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাজধানীর নীলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় তার সাথে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, স্কুলেই টিকা পাবে শিশুরা। শিশুদের জন্ম নিবন্ধন করে টিকাদানের জন্য অভিভাবকদের অনুরোধ করেন প্রতিমন্ত্রী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য ১৫ লাখ ২ হাজার ৪০০ ডোজ ফাইজারের বিশেষ টিকা আছে। গত ৩০ জুলাই এসব টিকা দেশে এসেছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের তালিকা করা হয়েছে। দেশে এই বয়সী শিশুদের আনুমানিক সংখ্যা ২ কোটি ২০ লাখ।

বৃহস্পতিবার থেকে দেশের ১২টি সিটি করপোরেশনের ১৮৬টি এবং রাজধানীর ১৫টি বিদ্যালয়ে টিকাদান শুরু হয়। পর্যায়ক্রমে জেলা-উপজেলা পর্যায়ের শিক্ষার্থীদেরও টিকা দেয়া হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ