34 C
আবহাওয়া
২:০৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, সাক্ষ্য গ্রহণের সময় বাড়ল

সিনহা হত্যা মামলা, সাক্ষ্য গ্রহণের সময় বাড়ল

সিনহা হত্যা মামলা, সাক্ষ্য গ্রহণের সময় বাড়ল

বিএনএ কক্সবাজার: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের দিন বাড়ানো হয়েছে। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামি ৫, ৬, ৭ ও ৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল।

বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা।

এর আগে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। এই টানা তিনদিন বাদী শারিয়ার ফেরদৌস ও প্রত্যক্ষদর্শী সহিদুল ইসলাম সিফাতের সাক্ষ্য গ্রহণ করা হয়। পাশাপাশি তাদেরকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা।

জেলা দায়রা জজ আদালতের সেরেস্তাদার নুরুল কবির জানিয়েছেন, মামলার ১৫ সাক্ষীকে আদালত থেকে সময় দেয়া হলেও  দীর্ঘ জেরার কারণে সবার সাক্ষ্য নেয়া সম্ভব হয়নি। তিনি জানান, দুই জনের সাক্ষ্য নেয়া হয়েছে। ৩ থেকে ১৫ নম্বর সাক্ষীকে আদালতের ধার্য দিনে  প্রথম ২ দিন  ৪ জন করে এবং শেষ ২ দিন বাকীদের উপস্থিত থাকার জন্য সমন জারি করা হবে।

সাক্ষ্য গ্রহণকালে মামলার ১৫ আসামিকে আদালতে হাজির করানো হয়। ২৩ আগস্ট সোমবার মামরার বাদী শারিয়ার ফেরদৌসের সাক্ষ্য গ্রহণের মাধ্যমে সিনহা হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু হয়ে চলে বুধবার ২৫ আগস্ট পর্যন্ত ।

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টের গাড়ি তল্লাশি কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। এরপর ৫ আগস্ট নয় জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান, টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে দ্বিতীয় এবং পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) নন্দদুলাল রক্ষিতকে মামলার তিন নম্বর আসামি করা হয়। মামলাটির তদন্তের দায়িত্ব পায় র‍্যাব-১৫। এ মামলায় ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব ১৫-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ