28 C
আবহাওয়া
৯:০৫ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » হিরো আলমকে নিয়ে বিবৃতি: ১৩ বিদেশী মিশনের রাষ্ট্রদূতকে তলব

হিরো আলমকে নিয়ে বিবৃতি: ১৩ বিদেশী মিশনের রাষ্ট্রদূতকে তলব

হিরো আলমকে নিয়ে বিবৃতি ১৩ বিদেশী মিশনের রাষ্ট্রদূতকে তলব

বিএনএ, ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতির জেরে ১৩টি মিশনের রাষ্ট্রদূতদের তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (২৬ জুলাই) ঢাকায় কর্মরত এই ১৩টি মিশনের প্রধানকে তলব করা হয়েছে।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় গত ১৯ জুলাই ঢাকার ১৩ দূতাবাস ও হাইকমিশন বিবৃতি দেয়। দেশগুলো হলো- যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, ফ্রান্স, কানাডা, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য এবং ইউরোপিয়ান ইউনিয়ন ডেলিগেশন।

গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হয়। ভোটগ্রহণের শেষ সময়ে বনানীর একটি ভোটকেন্দ্রের বাইরে হিরো আলমকে মারধর করেন কিছু তরুণ। পরদিন এ ঘটনায় উদ্বেগ জানিয়ে টুইট করেছিলেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস। পরে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১১টি দেশ ও ইউরোপীয় ইউনিয়নের দূতাবাস এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দেয়।

এ ঘটনায় উদ্বেগ জানিয়ে টুইট করায় ২০ জুলাই ঢাকায় জাতিসংঘের ভারপ্রাপ্ত আবাসিক সমন্বয়কারী শেলডন ইয়েটকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে অসন্তোষ জানায় সরকার। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে জাতিসংঘ যেন প্রকাশ্যে এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকে- সরকারের এমন প্রত্যাশার কথাও তাকে জানিয়ে দেওয়া হয়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ