34 C
আবহাওয়া
২:১৩ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আমেরিকা বাংলাদেশের উন্নয়নে খুবই আগ্রহী-নৌপ্রতিমন্ত্রী

আমেরিকা বাংলাদেশের উন্নয়নে খুবই আগ্রহী-নৌপ্রতিমন্ত্রী

 নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ঢাকা:  বাংলাদেশের সার্বিক পরিবেশে বিনিয়োগ এবং এগিয়ে যাওয়ার ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেছে আমেরিকা। এ আগ্রহ থেকে বুঝা যায়, আমেরিকার সাথে বাংলাদেশের সুসম্পর্ক বিদ্যমান। মাঠে যে কথাগুলো আলোচনা হচ্ছে বাস্তব কার্যক্রমের সাথে এগুলোর কোন মিল নেই। এছাড়া, আমেরিকা আমাদের দেশের উন্নয়নের জন্য খুবই আগ্রহী। আমেরিকার রাষ্ট্রদূত বাংলাদেশের বিনিয়োগ ও উন্নয়নে ব্যাপক আগ্রহ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনার প্রশংসা করেছেন। তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যক্রমেরও প্রশংসা করেছেন। এর মধ্য দিয়ে বুঝা যায় বাংলাদেশ সম্পর্কে আমেরিকা এবং অন্যান্য দেশের দৃষ্টিভঙ্গিটা কি?

মঙ্গলবার (২৫ জুলাই) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সাথে মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হ্যাস (Peter Haas) এর সাক্ষাত অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। এসময় মার্কিন দূতাবাসের ইকোনমিক অফিসার জেমস গার্ডিনার (James gardiner) উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রদূতের সাথে মেরিটাইম সেক্টরের বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমেরিকা মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর, চট্টগ্রাম বন্দর, মোংলা বন্দর ও পায়রা বন্দরে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। ফায়ার ফিটিংস এর চ্যালেঞ্জগুলোর বিষয়ে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আকস্মিক বন্যা ও ন্যাচারাল ডিজাস্টারে কাজ করতে আমেরিকার সহযোগিতা চেয়েছি, তারা সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছে। আই এস পি এস কোড মেনে চলার ক্ষেত্রে আমেরিকার কোস্টগার্ড মংলা ও চট্টগ্রাম বন্দর ভিজিট করেছে। তারা পায়রা বন্দর ভিজিট করবে। বিভিন্ন ধরনের ড্রেজার সংগ্রহের ক্ষেত্রে আমেরিকার সাথে বাণিজ্যিক যোগাযোগ রয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ