Bnanews24.com
Home » প্লেনের সংঘর্ষের ঘটনায় দায়িত্বরত সবাইকে শোকজের নির্দেশ
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

প্লেনের সংঘর্ষের ঘটনায় দায়িত্বরত সবাইকে শোকজের নির্দেশ

থাইল্যান্ড থেকে দেশে আনা হলো ৬১ বাংলাদেশিকে

বিএনএ, ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনায় সে সময় দায়িত্বে থাকা প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এখন থেকে এটা ফিক্সড করে দিতে হবে। যেমন দুটো বিমান ধাক্কা লাগল। এখানে বিমান তো একা একা ধাক্কা লাগতে পারে না, এখানে তো অনেকেই ডিউটি করে। এটা ওয়ার্ক আউট করে প্রত্যেকটা কাজের রেসপনসিবিলিটি ফিক্সড করতে হবে।

তিনি বলেন, ওই সময়ে ওই কাজে যারা রিলেটেড থাকবে, সবাইকে এটার জন্য দায় বহন করতে হবে। কীভাবে তাদেরকে কম্পনসেট করতে হবে, এটা ফাইন্ড আউট করে কুইকলি ব্যবস্থা নিতে হবে। ধরেন ওইদিন ধাক্কা খেলো। একজন দুজন তো আর জড়িত না। একজন পুশ করে একজন পাইলট থাকে বা গার্ড থাকে ও ক্লিয়ারেন্স দেয়, ট্রাফিকে যারা থাকে তাদের সবাইকেই শোকজ করতে বলা হয়েছে।

গত ২৬ জুন রাত ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের একটি বোয়িং প্লেনকে হ্যাঙ্গারে প্রবেশ করানোর সময় সেখানে বাইরে দাঁড়িয়ে থাকা একটি প্লেনের সঙ্গে আরেকটি প্লেনের সংঘর্ষ হয়। এতে দুই বিমান ক্ষতিগ্রস্ত হয়। এর আগে, গত ১০ এপ্রিল শাহজালালে দুপুরে দুই প্লেনের ধাক্কা লাগে এবং ক্ষতিগ্রস্ত হয়।

বিএনএ/এমএফ