Bnanews24.com
Home » সুষ্ঠু নির্বাচনে প্রচেষ্টা অব্যাহত থাকবে: সিইসি
এক নজরে টপ নিউজ বাংলাদেশ

সুষ্ঠু নির্বাচনে প্রচেষ্টা অব্যাহত থাকবে: সিইসি

কমিশন

বিএনএ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ মুসলিম লীগের সঙ্গে সংলাপের শুরুতে এমন মন্তব্য করেন তিনি।

সিইসি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন যেন সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেজন্য ইসির প্রচেষ্টা অব্যাহত থাকবে। এজন্য সবার সহযোগিতাও চান তিনি।

নির্বাচন নিয়ে নিজেদের কর্মপরিকল্পনা তৈরি করতে গত ১৭ জুলাই থেকে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করে ইসি। তবে নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অনড় থাকা বিএনপিসহ বেশ কয়েকটি সমমনা দল ইসির এ সংলাপ বর্জন করেছে।

সোমবার সপ্তম দিনে এসে ২৪টি দলের সঙ্গে সংলাপ হওয়ার কথা থাকলেও সবশেষ এলডিপি ও বাসদসহ ৬টি দল অংশ না নেয়ায় সোমবার পর্যন্ত সংলাপে অংশ নেওয়া দলের সংখ্যা দাঁড়াচ্ছে ১৮টি। এরপর আরও ১৫টি দলের সঙ্গে ইসি সংলাপে বসার কথা রয়েছে, যা চলবে ৩১জুলাই পর্যন্ত।

সপ্তম দিনের শুরুতে বাংলাদেশ মুসলিম লীগের সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। দলটির চেয়ারম্যান অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়েরের নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ