Bnanews24.com
Home » ঢাকায় পৌঁছেছে ডেপুটি স্পিকারের মরদেহ
কভার জাতীয় বাংলাদেশ

ঢাকায় পৌঁছেছে ডেপুটি স্পিকারের মরদেহ

ডেপুটি স্পিকার

বিএনএ ডেস্ক: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মরদেহ যুক্তরাষ্ট্র থেকে দেশে পৌঁছেছে। সোমবার (২৫ জুলাই) সকাল পৌনে নয়টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আনা হয়। বিমানে তার পরিবারের বেশ কয়েকজন সদস্যও আসেন।

গাইবান্ধা-৫ আসন থেকে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ফজলে রাব্বীর মরদেহ এখন নেওয়া হবে জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে। সকাল সাড়ে ১০টায় সেখানে প্রথম জানাজা হবে। জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে রাখা হবে লাশ।

শ্রদ্ধা নিবেদনের পর দুপুরে হেলিকপ্টারযোগে মরদেহ নেওয়া হবে গাইবান্ধার সাঘাটা উপজেলায়। সাঘাটার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেওয়া হবে গটিয়া গ্রামে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে মারা যান ফজলে রাব্বী মিয়া। তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন।

ফজলে রাব্বী ১৯৮৬ সালের তৃতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে অংশ নিয়ে জাতীয় পার্টি থেকে প্রথমবার এমপি নির্বাচিত হন। এরপর ১৯৮৮ সালে চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম ও ১৯৯৬ সালে ১২ জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনেও একই আসন থেকে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

পরে জাতীয় পার্টি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও পরাজিত হন। এরপর ২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্ষীয়ান এই রাজনৈতিক ১৯৯০ সালে আইন বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। দশম জাতীয় সংসদ থেকে তিনি ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ