29 C
আবহাওয়া
২:৪২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব

মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব

হিউম্যান রাইটস এন্ড ইকুয়ালিটি ইন্সটিটিউশন এর ডেপুটি হেড ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কোঅর্ডিনেটর ইজগি কাশকাভাল ওকেয়া’র সাথে সাক্ষাৎ করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব

ঢাকা: তুরস্কের হিউম্যান রাইটস এন্ড ইকুয়ালিটি ইন্সটিটিউশন এর ডেপুটি হেড ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কোঅর্ডিনেটর ইজগি কাশকাভাল ওকেয়া’র সাথে সাক্ষাৎ করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।

মঙ্গলবার(২৫ জুন ২০২৪) তুরস্কের আঙ্কারায় ইন্সটিটিউশন ভবনে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় ডেপুটি হেড ইজগি কাশকাভাল ওকেয়া বলেন, বাংলাদেশ তুরস্কের একটি বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে সে দেশের জনগণের জন্য আমাদের ভালোবাসা রয়েছে। দেশের সাধারণ জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। তবে রাষ্ট্র কোনভাবেই মানবাধিকার লঙ্ঘনের অপরাধে অভিযুক্ত হতে পারে না। দক্ষিণ এশিয়ার দেশসমূহে মানবাধিকার লঙ্ঘনের কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে যা খুবই নগণ্য। সার্বিক বিবেচনায় দক্ষিণ এশিয়ার মানবাধিকার পরিস্থিতি মোড়ল দেশের তুলনায় সমুন্নত বলে মন্তব্য করেন তিনি।

এ সময় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক আবেদ আলী ইজগি কাশকাভাল ওকেয়া’কে সংগঠনের স্মরণিকা প্রদান করেন এবং বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক সেমিনারে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রমের চিত্র প্রত্যক্ষ করে তিনি সংগঠনের ভুয়সী প্রশংসা করেন এবং বলেন আগামীতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সাথে যোগাযোগ অব্যাহত থাকবে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ