29 C
আবহাওয়া
১২:৫০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সেমিফাইনালে খেলার আশা পূরণ হলো না

সেমিফাইনালে খেলার আশা পূরণ হলো না

আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত ওভারের মধ্যে ম্যাচ জিততে না পারায় এবারের বিশ্বকাপের সুপার এইট থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ।

ক্রিড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের( ICC Men’s T20 World Cup ) সুপার এইটের তৃতীয় ম্যাচে সেন্ট ভিনসেন্টে মুখোমুখি হয় আফগানিস্তান-বাংলাদেশ। বৃষ্টি আইনে এই ম্যাচে আফগানিস্তান ৮রানে  বাংলাদেশকে হারিয়েছে। আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত ওভারের মধ্যে ম্যাচ জিততে না পারায় এবারের বিশ্বকাপের সুপার এইট থেকেই বিদায় নিল বাংলাদেশ।

মঙ্গলবার(২৫ জুন ২০২৪) সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান করে আফগানিস্তান দল। টি-টোয়েন্টি খেলায় এই ধরণের ম্যাচ হরহামেশা রানতাড়া করে জেতার নজির আছে। কিন্তু বিশ্বকাপে পারে নি নাজমুল হোসেন শান্তর দল বাংলাদেশ।

ICC Men’s T20 World Cup এর সেমিতে যেতে এই রান তাড়া করতে হতো বাংলাদেশকে ১২.১ ওভারের মধ্যেই। ওভারপ্রতি প্রায় ১০ রান করে নিলেই এই রান তাড়া করে যেতো।

ওপেনিংয়ে তানজিদ হাসান তামিম ৩ বল খেলে রানের খাতাই খুলতে পারেনি। টপ অর্ডারে রান করতে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত (৫ বলে ৫)। এমন ম্যাচে অভিজ্ঞতার প্রতিদান দিতে পারেননি সাকিব আল হাসানও। প্রথম বলেই আউট হন তিনি। রানখরায় ভুগতে থাকা সৌম্য সরকার আজ একাদশে জায়গা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি।তিনি ১০ বলে ১০ রান পান।

বাংলাদেশের পক্ষে লিটন দাস ৪৯ বলে ৫৪,  তাওহিদ হৃদয় (৯ বলে ১৪) এবং রিশাদ হোসেন (১ বলে ০), মাহমুদউল্লাহ রিয়াদ ৯ বলে মাত্র ৬ রান এবং তাসকিন আহমেদ ৯ বলে ২ রান পান, মোস্তাফিজ ১ বলে ০ রান পান।

বাংলাদেশ ১৭.৫ ওভারে ১০৫ (অতিরিক্ত ১১সহ) করেছে। আফগানিস্তানের রশিদ খান ও নাভিন উল হক ৪টি করে উইকেট পান।

আইসিসি আসরে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য কোয়ার্টার ফাইনাল। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে কোয়ার্টার ফাইনালে উঠেছিল টাইগাররা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে(ICC Men’s T20 World Cup) টাইগারদের সুযোগ ছিল নিজেদের আরেক ধাপ এগিয়ে নেয়ার। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দল।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ