31 C
আবহাওয়া
১২:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মালদ্বীপকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ

মালদ্বীপকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ৩-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এই জয়ে টুর্নামেন্টে সেমির আশা বাঁচিয়ে রেখেছে লাল-সবুজ জার্সিধারীরা।

এই জয়ে দুই ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৩। মালদ্বীপেরও ২ ম্যাচে ৩ পয়েন্ট। ২৮ জুন বাংলাদেশের তৃতীয় ও শেষ গ্রুপ ম্যাচ ভুটানের বিপক্ষে। ওই ম্যাচে জিতলেই সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ। মালদ্বীপ গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলবে লেবাননের বিপক্ষে। সেদিনই চূড়ান্ত হবে, গ্রুপ ‘বি’ গ্রুপ থেকে কোন দুটি দল চ্যাম্পিয়ন-রানার্স আপ হবে।

বেঙ্গালুরুতে অনুষ্ঠিত রোববারের (২৫ জুন) ম্যাচে প্রথম গোলটি করে মালদ্বীপ। খেলার ১৮ মিনিটে বক্সের একটু বাইরে থেকে হামজা মোহামেদের শট বাংলাদেশ গোলকিপার আনিসুর রহমান ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি।

খেলার ৪২ মিনিটে গোল পরিশোধ করে বংলাদেশ। বিশ্বনাথের থ্রো থেকে সোহেল রানার লম্বা ক্রস তপুর হেড বাতাসে রেখেই পোস্টের কাছ থেকে রাকিব হোসেনের হেডে পরাস্ত মালদ্বীপের গোলকিপার।

৬৭ মিনিটে তারিক কাজী ও ৯০ মিনিটে গোল করেন শেখ মোরসালিন।

শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় জামাল ভূঁইয়ারা। ১৯৮৫ সাফ গেমসে মালদ্বীপকে ৮-০ গোলে উড়িয়ে দেওয়ার পর এই প্রথম দেশটির জালে ৩ গোল দিয়েছে বাংলাদেশ। ২০০৩ সালের পর এই প্রথম সাফে মালদ্বীপকে হারাতে পেরেছে বাংলাদেশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ