27 C
আবহাওয়া
৯:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ১০৮ মৃত্যু, শনাক্ত ৫৮৬৯

করোনায় আরও ১০৮ মৃত্যু, শনাক্ত ৫৮৬৯


বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টায় দেশে করোনায় মারা গেছেন ১০৮ জন। বৃহস্পতিবার এ সংখ্যা ছিল ৮১।  এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৩ হাজার ৯৭৬ জনে। এছাড়া একদিনে দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ৫ হাজার ৮৬৯ জন। এতে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জন।

শুক্রবার (২৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৮৬৯ জনের। গতকাল ৭২ দিনের মধ্যে সর্বোচ্চ ৬ হাজার ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছে ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৮ হাজার ২৪৭টি নমুনা পরীক্ষা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ। বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ১৯ দশমিক ৯৩ শতাংশ ও গত পরশু ছিল ২০ দশমিক ২৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৮ জনের মধ্যে ৭৫ জন পুরুষ ও ৩৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৮ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ