31 C
আবহাওয়া
২:৪৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বাড়ছে করোনার সংক্রমণ, ২৪ ঘণ্টায় প্রাণহানি ৫, আক্রান্ত ২৭৪

চট্টগ্রামে বাড়ছে করোনার সংক্রমণ, ২৪ ঘণ্টায় প্রাণহানি ৫, আক্রান্ত ২৭৪

করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু ও সংক্রমণ আবারও বেড়েছে

বিএনএচট্টগ্রাম :  চট্টগ্রামে বাড়ছে করোনার সংক্রমণ। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা।মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরত্বের বালাই নেই। গণপরিবহণ ও হাট, বাজার ও মার্কেটে মানা হচ্ছে না বিন্দুমাত্র স্বাস্থ বিধি। এতে প্রশাসনের নজরদারি নেই বল্লে চলে। যার ফলে বাড়ছে সংক্রমণ, ভারী হচ্ছে মৃত্যুর মিছিল।

গত ২৪ ঘণ্টায় ( বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত)  ৯৭৬টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৭৪ জন। আক্রান্তদের মধ্যে নগরে ১৬০ জন এবং উপজেলায় ১১৪ জন। এনিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ১৫৪ জন। একই সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নগরে ২ জন ও জেলায় ৩ জন মৃত্যবরণ করেছে। শুক্রবার (২৫ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৬টি নমুনা পরীক্ষায় ৭৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৫টি নমুনা পরীক্ষায় ৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষায় ৫০ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৩০টি নমুনা পরীক্ষায় ৬ জন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি নমুনা পরীক্ষায় ১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষায় ১৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯০টি নমুনা পরীক্ষায় ১৮ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় ১২ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১৬টি নমুনা পরীক্ষায় ৭ জন এবং এপিক হেলথ কেয়ারে  ৫৪টি নমুনা পরীক্ষায় ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৭৪ জন বেড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ১৫৪ জন। যাদের মধ্যে নগরে ৪৪ হাজার ৭৮৭ জন এবং উপজেলায়  ১২ হাজার ৩৬৭ জন। একই সময় করোনাভাইরাসে ৫ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৬৭১ জন। যাদের মধ্যে নগরে ৪৬৬ জন এবং উপজেলায় ২০৫ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ