33 C
আবহাওয়া
১০:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আন্দোলনের নামে বাসে আগুন দিলে খবর আছে: কাদের

আন্দোলনের নামে বাসে আগুন দিলে খবর আছে: কাদের

কাদের

বিএনএ ডেস্ক: আন্দোলনের নামে বাসে আগুন দিলে তাদের খবর আছে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৫ মে) তার সমাধিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকের প্রশ্নের জবাবে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বাংলাদেশের নির্বাচনপ্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশিদের ভিসা দেবে না বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন যে বিবৃতি দিয়েছেন, সেটি আওয়ামী লীগেরও কথা বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যুক্তরাষ্ট্রের এ বিবৃতির বিষয়ে আওয়ামী লীগের চিন্তা কী, জানতে চাইলে কাদের বলেন, আমরা নির্বাচন চাই, যুক্তরাষ্ট্র বাধার কথা বলেছে। আমাদেরও একই কথা। এই নির্বাচনে যারা বাধা দেবে তাদের অবশ্যই আমরা প্রতিহত করব। বাধা প্রদানকারীদের বিরুদ্ধে এখানে বক্তব্য আছে।

তিনি বলেন, আগামী নির্বাচন আমরা একটি শান্তিপূর্ণ পরিবেশে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করব। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশনকে আমরা ফ্যাসিলেট করব, সব ধরনের সহযোগিতা করব।

কাদের বলেন, নজরুল প্রেমের, বিদ্রোহ, বেদনার কবি। সাহিত্যের সব শাখাতেই তার বিচরণ। তিনি অসাম্প্রদায়িক ও মানবতার কবি। নজরুলের অসাম্প্রদায়িক চেতনায় আমরা উজ্জীবিত হতে চাই। এখনো অনেক বাধা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা লড়াই করব। আজকে সেটাই আমাদের অঙ্গীকার।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ