33 C
আবহাওয়া
৮:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চাকরিপ্রার্থীদের জন্য গুগলের নতুন ওয়েবসাইট

চাকরিপ্রার্থীদের জন্য গুগলের নতুন ওয়েবসাইট


বিএনএ, বিজ্ঞান ও প্রযুক্তি : ইন্টারভিউ ওয়ার্মআপ নামে নতুন ওয়েবসাইট নিয়ে এসেছে সার্চ ইঞ্জিন গুগল। মূলত চাকরির সাক্ষাৎকারের জন্য প্রার্থীদের প্রস্তুতি গ্রহণে এটি চালু করা হয়েছে। খবর গ্যাজেটসনাউ।

গুগল মেশিন লার্নিং ও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ব্যবহার করছে। ফলে ওয়েবসাইটটি থেকে প্রার্থীরা সাক্ষাৎকারের জন্য সহজ নির্দেশনা পাওয়ার মাধ্যমে চাকরির জন্য নিজেদের আরো বেশি দ্রুত তৈরি করতে পারবে।

ইন্টারভিউ ওয়ার্মআপ টুল কিভাবে ব্যবহার করবেন?

ইন্টারভিউ ওয়ার্মআপ ওয়েবসাইটে গিয়ে ‘প্র্যাকটিসিং শুরু করুন’-এ ক্লিক করতে হবে। পরবর্তী স্ক্রিনে, ব্যবহারকারীদেরকে ক্যারিয়ার বা ক্ষেত্র বেছে নিতে বলা হবে। যার জন্য তারা সাক্ষাত্কারের জন্য প্রস্তুতি নিচ্ছেন সে ক্যাটাগরি বেছে নেবেন। একবার এটি নির্বাচন করা হলে পাঁচটি প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। গুগল বলছে, এই প্রশ্নগুলো তাদের নিজ নিজ ক্ষেত্রের বিশেষজ্ঞরা বেছে নিয়েছেন। একবার ওয়েবসাইটটি একটি প্রশ্ন পড়ে, ব্যবহারকারীদের ‘উত্তর’ এ ক্লিক করতে হবে এবং তাদের উত্তর বলতে শুরু করতে হবে। প্রশ্নের উত্তর দেয়া হয়ে গেলে গুগলের পক্ষ থেকে উত্তরগুলো মূল্যায়ন করা হবে এবং ইনসাইট দেখানো হবে। ব্যবহারকারী চাইলে একবারে সব প্রশ্নের উত্তর দেখতে পারবে।

গুগল ইন্টারভিউ ওয়ার্মআপ যেসব ডিভাইসে কাজ করবে?

Google ইন্টারভিউ ওয়ার্মআপ টুলটি OSX, Windows এবং Android-এ Chrome-এর সর্বশেষ সংস্করণে এবং iOS ডিভাইসে Safari-এর সর্বশেষ সংস্করণে পাওয়া যাবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ