30 C
আবহাওয়া
২:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

বশেমুরবিপ্রবিতে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

বশেমুরবিপ্রবিতে অনলাইন পরীক্ষার লক্ষ্যে কমিটি গঠন

বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষকবৃন্দের প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশন নিশ্চিত হওয়ায় পুনরায় একাডেমিক কার্যক্রমে ফেরার ঘোষণা দিয়েছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি। এর ফলে প্রায় ২০ দিন বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয়টিতে আবারও অনলাইন ক্লাস শুরু হতে যাচ্ছে।

রোববার (২৫ এপ্রিল) শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ কথা জানানো হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, গত ২৪ এপ্রিল উপাচার্য রিজেন্ট বোর্ড সভা আয়োজনের মাধ্যমে শিক্ষকদের আপগ্রেডেশন নিশ্চিত করেছেন এবং প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশনের বিষয়টি কার্যকর করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এছাড়া এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করার বিষয়ে শিক্ষক সমিতিকে অবহিত করেছেন এবং দ্রুত আরও একটি রিজেন্ট বোর্ড করে প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশন সম্পর্কিত নীতিগত সিদ্ধান্তটিকে কার্যকর করার বিষয়ে আস্বস্ত করেছেন। পাশাপাশি অতি দ্রুত শিক্ষা ছুটির বিপরীতে যোগদানকৃত শিক্ষকদের স্থায়ীকরণের বিষয়টি সমাধানেরও আশ্বাস প্রদান করেন। উপাচার্যের এসকল আশ্বাসের উপর ভিত্তি করে শিক্ষক সমিতির পূর্বঘোষিত কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া বিবৃতিতে নেতৃবৃন্দ আগামী ২৬ এপ্রিল থেকে শিক্ষকবৃন্দকে সকল একাডেমিক কার্যক্রম যথারীতি শুরু করার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, শিক্ষকগণ দীর্ঘদিন যাবৎ রিজেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত না হওয়াসহ প্রশাসনিক জটিলতায় আপগ্রেডেশন না পাওয়ায় গত ৬ এপ্রিল আপগ্রেডেশন সংক্রান্ত দাবি আদায়ের লক্ষ্যে সকল একাডেমিক কার্যক্রম বর্জন করেছিলেন।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ