38 C
আবহাওয়া
৫:২১ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ১০১ জনের মৃত্যু

করোনায় আরও ১০১ জনের মৃত্যু

চট্টগ্রামে করোনা : ৫ জনের প্রাণহানি, সংক্রমিত আরও ১৯৮

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১০১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫৩ জনে। ৬ দিন পর দেশে করোনায় মৃত্যু একশ ছাড়াল। গত ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যু হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯২২ জন। রবিবার (২৫ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৯২২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৫২ জন পুরুষ ও ৪৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স শুন্য থেকে ১০ বছরের মধ্যে, তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৫ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৩০১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৭ হাজার ৪৫২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ