30 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » স্বাধীনতা দিবসে চসিকের কর্মসূচি

স্বাধীনতা দিবসে চসিকের কর্মসূচি

স্বাধীনতা দিবসে চসিকের কর্মসূচি

বিএনএ,চট্টগ্রাম: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে কর্পোরেশনের টাইগারপাসস্থ নগর ভবন, আন্দরকিল্লাস্থ আঞ্চলিক কার্যালয়, জোন-৬, ওয়ার্ড অফিস ও কর্পোরেশন আওতাভুক্ত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা ও কর্পোরেশনের পতাকা উত্তোলন। ওই দিনে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক ও সকাল ৮ টায় টাইগার পাস নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

এছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯ টায় অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে থাকছে চিত্রাংকন প্রতিযোগীতা। শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। সকাল সাড়ে ১০টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ক আলোচনা সভা।

একই সময়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় কর্পোরেশনভুক্ত মসজিদ-মাদ্রাসায় মিলাদ ও বিশেষ মোনাজাত, মন্দির, প্যাগোডা ও গীর্জায় বিশেষ প্রার্থনা (স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক) করা হবে। দিবসটি উপলক্ষে কর্পোরেশনের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে ১০ দিনব্যাপী আলোক সজ্জা চলমান ও ফোয়ারা সচল থাকবে। কর্পোরেশনভুক্ত হাসপাতাল সমূহের সকল বহিঃ বিভাগে ও ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্রে ফ্রি চিকিৎসার ব্যবস্থা থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ