Bnanews24.com
খেলা

জয়ের খোঁজে ওয়েলিংটনে বাংলাদেশ

বিএনএ ডেস্ক:প্রথম ওয়ানডেতে বাজেভাবে হার। দ্বিতীয় ওয়ানডেতেও হার। তবে ছিল প্রতিদ্বন্দ্বিতা, লড়াইয়ের তীব্রতা। ব্যাটিং, বোলিং সব কিছুই ছিল দারুণ। সেদিন দলগত ফিল্ডিংয়ে বাংলাদেশ কাটিয়েছে বাজে দিন। নয়তো নিউ জিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথম জয় পেয়েই যেতো বাংলাদেশ।

ডানেডিনের পর ক্রাইস্টচার্চেও জয় নামক সোনার হরিণ ধরা দেয়নি। বাকি আছে মাত্র একটি ওয়ানডে। সেটি শুক্রবার ওয়েলিংটনে। পারবে কী বাংলাদেশ? হারলে হোয়াইওয়াশ, জিতলে কিছুটা মান থাকবে; এমন সমীকরণ মাথায় নিয়ে বাংলাদেশ বুধবার (২৪ মার্চ) ওয়েলিংটনে পা রেখেছে।

স্থানীয় সময় বিকেলে ওয়েলিংটনে পৌঁছেছে দল। বৃহস্পতিবার (২৫ মার্চ) একদিনের অনুশীলন শেষে বাংলাদেশ শেষ ম্যাচে নামবে।

ক্রাইস্টচার্চে ২৭২ রান তাড়া করে জিতেছে নিউ জিল্যান্ড। ম্যাচে বাংলাদেশ চারটি সহজ ক্যাচ হাতছাড়া করে। রান আউট মিস করে একটি। সুযোগগুলো কাজে লাগানোয় হতাশায় পুড়েছেন তামিম।

ম্যাচ শেষে অধিনায়ক বলেছিলেন, ‘এর চেয়ে ভালো সুযোগ কোনও সময় আমরা পাইনি। এটা আমাদের অবশ্যই জেতা উচিত ছিল। দেশের বাইরে এমন সুযোগ সব সময় আসে না। খেলাটা প্রায় আয়ত্তে ছিল কিন্তু দুইটা সুযোগ মিস করলাম। সত্যি হতাশ যে আমরা এরকম সুযোগ কাজে লাগাতে পারিনি।’

প্রথম ম্যাচের থেকে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের উন্নতির ছাপ ছিল স্পষ্ট। তৃতীয় ম্যাচে উন্নতি নয়, জয় চান অধিনায়ক,‘হয়তো বড় উন্নতি হয়েছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি আমরা এখানে উন্নতি করতে আসিনি। আমরা এখানে ম্যাচ জিততে এসেছি।’

গত ম্যাচে মোস্তাফিজুর রহমান নিজের বোলিং শেষ করতে পারেননি। কাফ মাসলে টান লাগায় মাঠ থেকে উঠে যান। বিসিবির পাঠানো ভিডিওতে দেখা যায়, মোস্তাফিজ স্বাভাবিক চলাফেরা করছেন। তামিমও আগের দিন জানিয়েছেন, তৃতীয় ওয়ানডেতে পুরোপুরি ফিট মোস্তাফিজকেই পাওয়া যাবে।