31 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িকে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

বাঘাইছড়িকে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত


বিএনএ,রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি বাঘাইড়িতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীত গ্রুপের নিপুণ চাকমা (৩৫) নামে এক কর্মী নিহত হয়েছে। গতকাল রাতে বাঘাইছড়ি বঙ্গলতলীর বোধিপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার ১৪ ঘন্টা পর ঘটনাস্থল থেকে দুই কিলোমিটার দূরের বটতলায় এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত নিপুণ চাকমা বঙ্গলতলী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কমলা কান্তি চাকমা পুত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাতে বোধিপুর এলাকায় এক অনুষ্ঠানে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিলেন নিপুণ চাকমাসহ কয়েকজন ইউপিডিএফকর্মী। এ সময় মোটরসাইকেলযোগে কয়েকজন দুর্বৃত্ত এসে ব্রাশফায়ার করলে ঘটনাস্থলেই নিপুন চাকমা’র মৃত্যু হয়। এমন হত্যাকাণ্ডের ঘটনায় পাহাড়ের আরেক সশস্ত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস, এমএন লারমা) দায়ী করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তবে এই হত্যাকাণ্ডের দায় অস্বীকার করে জেএসএস। এ দিকে হত্যাকান্ডের প্রতিবাদে (রোববার) অর্ধদিবস অবরোধ পালন করেছে ইউপিডিএফ।

ইউপিডিএফ (প্রসীত) দলের বঙ্গলতলী ইউনিয়নের সমন্বয়ক আর্জেন্ট চাকমা বলেন, জেএসএস সদস্যরা বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর এলাকায় ব্রাশফায়ারে আমাদের এক কর্মীকে হত্যা করেছে। আমরা এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।

জেএসএস’এর বাঘাইছড়ি উপজেলা সভাপতি জ্ঞানজীব চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে জেএসএস কোনোভাবেই জড়িত নয়। তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এটা ঘটতে পারে বলে মন্তব্য করেন তিনি।

বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আহমেদ বলেন, এমন ঘটনার পর গতকাল সারারাত তল্লাশি চালিয়েছি। আজ সকাল থেকেও আমরা তল্লাশি শুরু করেছি।

এদিকে রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। বিবৃতিতে নিপুণ চাকমার খুনিদের আইনের আওতায় এনে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানানো হয়।

এ বিষয়ে বাঘাইছড়ি থানার সার্কেল অফিসার রাঙামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকাটি দুর্গম এবং রাত হওয়ায় সহজে ঘটনাস্থলে পুলিশ পৌঁছাতে পারেনি। এখন ঘটনার ১৪ ঘন্টা পর অন্য এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় ইউপিডিএফের দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে একই উপায়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ওই ঘটনায় জেএসএসের সন্তু লারমা দলকে দায়ী করে ইউপিডিএফ। পরে নিহত দীপায়ন চাকমার স্ত্রী এশিয়া চাকমা বাদী হয়ে সাজেক থানায় মামলা করলেও এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, ওজি

Loading


শিরোনাম বিএনএ