38 C
আবহাওয়া
৩:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সিরিজ জয়ের মিশনে মাঠে নামবে টাইগাররা

সিরিজ জয়ের মিশনে মাঠে নামবে টাইগাররা

সিরিজ

বিএনএ স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্বাসরুদ্ধকর জয়ের পর সিরিজ নিজেদের করে নেয়ার মিশনে শুক্রবার সকালে মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেলা ১১টায় শুরু হবে ম্যাচটি।

একইসঙ্গে বাংলাদেশকে হাতছানি দিচ্ছে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেলে সিরিজ জয়ের পাশাপাশি ইংল্যান্ডকে টপকে টাইগাররা উঠে যাবে টেবিলের শীর্ষে। বর্তমানে ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশের পয়েন্ট ব্যবধান মাত্র ৫।

শুক্রবারের ম্যাচটি জিতলে বাংলাদেশ পাবে ১০ পয়েন্ট। আর তাতেই স্বাগতিকরা উঠে যাবে টেবিলের এক নম্বরে। তখন বাংলাদেশ ৫ পয়েন্ট এগিয়ে থাকবে ইংল্যান্ডের থেকে।

প্রথম ম্যাচে টপ অর্ডারসহ সিনিয়ররা ব্যাট হাতে ব্যর্থ হলেও লোয়ার মিডল অর্ডারের দুই ব্যাটার আফিফ হোসেন ও মেহেদী মিরাজের রেকর্ড জুটিতে চার উইকেটে জয় পায় বাংলাদেশ। জয়ের ধারা ধরে রাখতে শুক্রবার মাঠে নামবে টাইগাররা।

এদিকে নিশ্চিত জয়ের ম্যাচ হাতছাড়া হয়ে যাওয়ায় দ্বিতীয় ম্যাচে স্বভাবতই জয় বাগিয়ে নেয়ার দিকেই মূল ফোকাস থাকবে আফগানিস্তানের। তবে যদিও দ্বিতীয় দিনের অনুশীলনে ওয়ানডে দলের কাউকেই দেখা যায়নি মাঠে অনুশীলনে।

অবিশ্বাস্য জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে জাতীয় দলের ক্রিকেটাররা। তাই দ্বিতীয় দিনের ঐচ্ছিক অনুশীলনে দেখা যায়নি প্রথম ম্যাচের জয়ের দুই নায়ক আফিফ ও মিরাজকে। একইসঙ্গে ছিলেন না সাকিব আল হাসানও।

তবে প্রথম ম্যাচে ব্যর্থতার চরম দৃষ্টান্ত স্থাপন করা টপ অর্ডারের ব্যাটাররা এদিন সকাল থেকেই করেছেন অনুশীলন। আর সেই অনুশীলনে স্পষ্ট ইঙ্গিত ছিল ভালো কিছু বের করে আনার।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি রাব্বি, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, নাজিবউল্লাহ জাদরান, রশিদ খান, ফজল হক ফারুকি, মুজিব-উর-রহমান ও ইয়ামিন আহমদজাই।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ