31 C
আবহাওয়া
১:৫২ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » দেশের মর্যাদা রক্ষায় সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের মর্যাদা রক্ষায় সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা :প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশিক্ষণার্থী ক্যাডেটদের উদ্দেশে বলেছেন,‘তোমরা নতুন জীবনে পদার্পণ করবে। সবাই যখন যে দেশে কাজ করবে, সে দেশের নিয়ম মেনে চলবে। শৃঙ্খলা মেনে চলবে, যাতে বাংলাদেশের মর্যাদা সমুন্নত হয়। নিজ নিজ কর্মক্ষেত্রে সততা, দক্ষতা ও কর্তব্য নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।’

বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারী) মেরিন একাডেমির চট্টগ্রাম ক্যাম্পাসে ৫৫তম ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন,করোনায় আমাদের সব স্থবির হয়ে গেছে। আমরা নানা উদ্যোগ নিয়ে মানুষকে সব ধরনের সহযোগিতা করেছি। সবার আগেই ভ্যাকসিন এনে দিচ্ছি। তারপরও সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে। দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। জাতির পিতা পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে এসে একটা স্বাধীন রাষ্ট্রের কাঠামো গড়ে তুলেছিলেন। সংবিধান করে দেন। সমুদ্রসীমা আইনও করে দিয়ে গেছেন।

তিনি বলেন, ‘প্রজন্মের পর প্রজন্মের কর্মসংস্থান ও আর্থ-সামাজিক উন্নয়ন আমাদের লক্ষ্য। এখানে ট্রেনিংয়ের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। এই একাডেমি থেকে ট্রেনিং নিয়ে দেশ-বিদেশের বিরাট দায়িত্ব পালন করতে যাচ্ছ। তোমাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। এটা বড় চ্যালেঞ্জিং পেশা।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া, নৌ পরিবহন সচিব মেসবাহ উদ্দিন আহমেদসহ সরকারের পদস্থ কর্মকর্তারা ।

প্রসঙ্গত, প্রায় সাড়ে চার হাজার ক্যাডেট এখান থেকে প্রশিক্ষণ নিয়ে দেশ-বিদেশে পেশাগত অবদান রাখছেন। আজ ৫৫ ব্যাচের ১৯২ ক্যাডেট গ্রাজুয়েশন সম্পন্ন করেন। মেরিন একাডেমির অ্যাডজুটেন্ট গোলাম মোস্তফা ৫৫তম ব্যাচের প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেটদের শপথ পড়ান। ক্যাপ্টেন ও চিফ ক্যাপ্টেনকে প্রধানমন্ত্রীর পক্ষে যথাক্রমে মেরিন একাডেমি পদক ও রাষ্ট্রপতি স্বর্ণপদক তুলে দেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিএনএ/ ওজি 

 

 

Loading


শিরোনাম বিএনএ