29 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার

ঢাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার


বিএনএ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নতুন উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপনের মাধ্যমে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে তাকে উপ উপাচার্য (শিক্ষা) পদে ৪ বছরের জন্য মনোনীত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী ড. সীতেশ চন্দ্র বাছার, ডিন, ফার্মেসি অনুষদ ও অধ্যাপক, ফার্মেসি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়-কে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।’

এতে আরও বলা হয়, ‘উপ-উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির এর বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপযুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।’

এর আগে, এ পদে দায়িত্ব পালন করেছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। গত বছরের নভেম্বরে তিনি উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রো-উপাচার্য (শিক্ষা) পদটি শূন্য হয়।

অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের অধ্যাপক ও বর্তমানে ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের বর্তমান আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ