31 C
আবহাওয়া
৩:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশকে ঝুঁকির মধ্যে ফেলেছে সরকার : মির্জা ফখরুল

দেশকে ঝুঁকির মধ্যে ফেলেছে সরকার : মির্জা ফখরুল

দেশকে ঝুঁকির মধ্যে ফেলেছে সরকার : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: র‍্যাবসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নিজেদের স্বার্থে ব্যবহার করে সরকার দেশকে ঝুঁকির মধ্যে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আরমগীর। এর দায় তাদেরকেই নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য  গুম-খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের জন্য র‌্যাবসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে বাংলাদেশকে ভয়াবহ ঝুঁকির মধ্যে ফেলেছে। এর সুদূরপ্রসারী প্রভাব বাংলাদেশের নিরাপত্তা, স্থিতিশীলতা, অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলবে। এই পরিস্থিতি সৃষ্টির সব দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, বিএনপি বিদেশে কোনো লবিস্ট নিয়োগ করেনি। এই নিয়ে পররাষ্ট্রমন্ত্রী অসত্য বক্তব্য দিয়েছেন।  বিএনপি দেশের জন্যই কাজ করছে। আর সরকার ক্ষমতা ধরে রাখার জন্য নানা ষড়যন্ত্র করছে।

মির্জা ফখরুল বলেন, তাড়াহুড়ো করে ইসি গঠন আইন প্রণয়ন জনগণের সঙ্গে প্রতারণা করে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার নীল নকশা মাত্র। বর্তমান সংসদের আইন প্রণয়নের অধিকার নেই, কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। বিএনপি মনে করে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে কোনো নির্বাচন কমিশনেই অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সফল হবে না, যদি না নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৪ এবং ২০১৮ সালের একতরফা সাজানো ভোটার বিহীন ও মধ্যরাতের ভোট ডাকাতির নির্বাচনের মধ্য দিয়ে সেই সত্য প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের অবৈধ সরকারের পদত্যাগ, সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশনের পরিচালনায় একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার একমাত্র পথ। এর কোনো বিকল্প নেই। এই লক্ষ্যে সব রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি ও জনগণের ঐক্য গড়ে তুলে দুর্বার গণ-আন্দোলনের মাধ্যমে এই পরিবর্তন আনতে হবে বলে জানান বিএনপির মহাসচিব।

এছাড়া, সরকারের স্বৈরাচারী মনোভাবের কারণে শাহজালাল বিশ্ববিদ্যালয় পরিস্থিতি জটিল হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ